একগুচ্ছ উন্নয়ন প্রকল্প নিয়ে জেলা সফরে মুখ্যমন্ত্রী, আজ তমলুকে সভা

লোকসভা নির্বাচনের প্রাক্কালে পূর্ব মেদিনীপুর জেলায় প্রশাসনিক সভায় আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি তমলুকের নিমতৌড়িতে সরকারি সভা করবেন। অন্যদিকে, মঙ্গলবার মেদিনীপুরে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শহরে কলেজ-কলেজিয়েট স্কুল মাঠে এই সভা হবে। সব ঠিক থাকলে মেদিনীপুরের ওই সভা থেকে এক হাজারেরও বেশি প্রকল্পের শিলান্যাস করতে পারেন মুখ্যমন্ত্রী। সাড়ে তিনশোর বেশি প্রকল্পের উদ্বোধনও করতে পারেন তিনি।

আজ প্রায় ৪৭৪ কোটি ৩৪ লক্ষ টাকা প্রকল্প মূল্যের মোট ১৪৭টি প্রকল্পের শিলান্যাস করবেন। সেই সঙ্গে আরও প্রায় ৯৬০ কোটি ৮৬ লক্ষ টাকার ৩৪৬টি প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। আর তাতেই বিপুল উৎসাহিত তমলুক ও হলদিয়া মহকুমা এলাকার বিভিন্ন সরকারি প্রকল্পের উপভোক্তা-সহ এলাকার বাসিন্দারা।

সোমবার নিমতৌড়িতে জাতীয় সড়কের পাশেই নবনির্মিত প্রশাসনিক ভবনের মাঠেই আয়োজন করা হয়েছে এই প্রশাসনিক সভার। এক্ষেত্রে ত্রিস্তর জনপ্রতিনিধি, বিধায়ক-সহ প্রশাসনিক সমস্ত স্তরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের উপস্থিতিতেই এই প্রশাসনিক সভার আয়োজন করা হয়েছে। সেখান থেকে ২৫ থেকে ৩০ হাজার উপভোক্তার হাতে সরকারি নানা প্রকল্পের চেক, বিভিন্ন সামগ্রী এবং সার্টিফিকেট তুলে দেওয়া হবে। একই সঙ্গে ব্লক স্তরের সুস্বাস্থ্য কেন্দ্র রাস্তাঘাট পানীয় জল প্রকল্পের শিলান্যাস এবং উদ্বোধনের পাশাপাশি দারিদ্রসীমার নিচে বসবাসকারীদের মধ্যে পাট্টা বিলিরও উদ্যোগ নেওয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =