৮ বার তলব এড়ানোর পর ইডির মুখোমুখি হতে রাজি কেজরিওয়াল

আবারও ইডির সমন এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি আবগারি নীতি দুর্নীতি মামলায় আজ, সোমবারই হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু প্রতিবারের মতোই এবারও সমন এড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে তার বদলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-কে চিঠি লিখলেন কেজরিওয়াল। জানালেন ১২ মার্চের পর হাজিরা দিতে পারবেন তিনি। তবে মুখোমুখি নয়, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি হাজিরা দিতে রাজি। আগামী ১২ মার্চের পর ইডি ডাকলে তিনি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজিরা দিতে রাজি।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর থেকে শুরু করে মোট আটবার তলব করা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীকে। দিল্লির আবগারি দুর্নীতি ও সেখান থেকে আর্থিক তছরুপের অভিযোগে একাধিক আপ নেতা-মন্ত্রীর নাম জড়িয়েছে। সেই মামলাতেই কেজরিকেও জেরা করতে চেয়েছে ইডি। কিন্তু শুরু থেকেই আম আদমি পার্টি শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের কোনও ভিত্তি নেই। ইডি তলবকে বেআইনি দাবি করেই পরপর আটবার সমন এড়িয়েছেন কেজরি।

গত ২৭ ফেব্রুয়ারি অষ্টমবারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করে ইডি। সোমবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু এদিন হাজিরা দেননি কেজরি। পরিবর্তে কেন্দ্রীয় তদন্তকারীকে চিঠি লিখে জানান, জিজ্ঞাসাবাদের জন্য তিনি তৈরি। আগামী ১২ মার্চের পর তলব করলে তিনি হাজিরা দেবেন। তবে ৪ মার্চ ইডি দপ্তরে যেতে পারছেন না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *