চেতেশ্বর পূজারা ঢুকে পড়লেন সানি-সচিন-দ্রাবিড়দের এলিট গ্রুপে

বাইশ গজে একাধিক রেকর্ড গড়েছেন টিম ইন্ডিয়ার সিনিয়র তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারা। কিন্তু ২০২৩ সালের জুনে শেষ বার দেশের হয়ে টেস্টে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। তারপর আর তিনি জাতীয় দলে ডাক পাননি। অবশ্য পূজারা ভারতীয় টিমে ফেরার আশা ছাড়েননি। বর্তমানে তিনি ব্যস্ত বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ট্রফিতে। নতুন রঞ্জি মরসুমে পূজারা ঝাড়খন্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচের ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। সেই ম্যাচে ২৪৩ রানে অপরাজিত ছিলেন পূজারা। এরপর হরিয়ানার বিরুদ্ধে ম্যাচে দুই ইনিংসে পূজারা ৪৯ ও ৪৩ রান করেছিলেন। এ বার বিদর্ভের বিরুদ্ধে পূজারা দু’টি ইনিংসে করেছেন ৪৩ ও ৬৬। একইসঙ্গে তিনি এক রেকর্ডও গড়েছেন। আর তাতেই পূজারা ঢুকে পড়েছেন সচিন-সানি-দ্রাবিড়দের এলিট গ্রুপে।

লতি রঞ্জি ট্রফিতে বিদর্ভর বিরুদ্ধে ম্যাচের আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ হাজার রান পূর্ণ করার জন্য চেতেশ্বর পূজারার প্রয়োজন ছিল ৯৬ রান। তিনি এই ম্যাচে প্রথম ইনিংসে ৪৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৫৩ রান করতেই সেই রেকর্ড পূর্ণ করে ফেলেন পূজারা। ভারতের চতুর্থ ব্যাটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ হাজার রান করলেন চেতেশ্বর পূজারা।

চেতেশ্বর পূজারার আগে প্রথম শ্রেণির ক্রিকেটে যে ভারতীয় ক্রিকেটাররা ২০ হাজার রান করেছেন তাঁরা হলেন , সুনীল গাভাসকর (৩৪৮ ম্যাচে ২৫,৮৩৪ রান), সচিন তেন্ডুলকর (৩১০ ম্যাচে ২৫,৩৯৬ রান) ও রাহুল দ্রাবিড় (২৯৮ ম্যাচে ২৩,৭৯৪ রান।)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *