এসে গিয়েছে মাহেন্দ্রক্ষণ, অভিজিৎ মুহূর্তে হবে রামলালার প্রাণপ্রতিষ্ঠা, তারকা সমাগমে মুখর রামভূমি

এসে গিয়েছে সেই মাহেন্দ্রক্ষণ। আজ রামলালার প্রাণপ্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঠিক দুপুর ১২টা ৫ মিনিটে রামলালার মূর্তি নিয়ে মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর শুরু হবে প্রাণ প্রতিষ্ঠার আচার। দুপুর ১২টা বেজে ২৯ মিনিট ৩ সেকেন্ড থেকে শুরু হবে অভিজিৎ মুহূর্ত। সেই মুহুর্তে মাত্র ৮০ সেকেন্ডের মধ্যে হবে রামলালার প্রাণপ্রতিষ্ঠা। সোনার মুদ্রা দিয়ে মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নিজেই। গর্ভগৃহে উপস্থিত থাকবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্য়পাল আনন্দীবেন প্যাটেল, আরএসএস প্রধান মোহন ভগবত ও রাম মন্দিরের প্রধান পুজারী।

অযোধ্যায় এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এখান থেকে তিনি অযোধ্যা হেলিপ্যাডে যান তিনি। হেলিকপ্টারে চেপে তিনি পৌঁছন রাম মন্দিরে। সকালেই এসে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।  এদিকে সকাল থেকেই বিপুল ভক্তের সমাগম হয়েছে রাম মন্দিরে। এসে পৌঁছেছেন ভিভিআইপিরা। এসে পৌঁছেছেন অমিতাভ বচ্চন থেকে শুরু করে অভিষেক আম্বানি পরিবার। এসেছেন সোনু নিগম, শঙ্কর মহাদেবন, শচিন তেন্ডুলকর, রণবীর কাপুর, আলিয়া ভাট, ভিকি কৌশল, ক্যাটরিনা কাইফ, অনু মালিক, রজনীকান্ত, চিরঞ্জীবি, রামচরণ প্রমুখরা।

সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে মঙ্গলাচরণ। তবে স্পষ্ট বলে দেওয়া হয়েছিল, অনুষ্ঠান শুরু হয়ে গেলে কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। ইতিমধ্যেই নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে অযোধ্যানগরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *