হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অজি কিংবদন্তি রডনি মার্শ

সিডনি: প্রয়াত অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রডনি মার্শ। গত সপ্তাহে কুইন্সল্যান্ডে অর্থ সংগ্রহের উদ্দেশ্যে আয়োজিত এক অনুষ্ঠানে গিয়ে হৃদরোগে আক্রান্ত হন প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার। এই ধাক্কা সামলাতে পারলেন না রডনি। ৭৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রডনি। বাইশ গজ যাঁকে চেনে ‘আয়রন গ্লাভস’ নামে। তাঁর মৃত্যুতে অস্ট্রেলিয়ার বর্তমান ও প্রাক্তন তারকারা টুইটারে শোকবার্তা জ্ঞাপন করেছেন।

রডনি ৯৬টি টেস্ট ও ৯২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাত-আটের দশকে। উইকেটের পিছনে দাঁড়িয়ে ৩৫৫টি আউট করানোর রেকর্ড রয়েছে রডনির। যার মধ্যে ৯৫টি আউট তিনি করিয়েছেন কিংবদন্তি পেসার ডেনিস লিলির বলে। বাঁ-হাতে ব্যাট করা রডনি অস্ট্রেলিয়ার প্রথম উইকেটকিপার হিসাবে টেস্টে শতরান করার নজির গড়েন।

ক্রিকেট ছা়ড়ার পর রডনি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিকসের মাথায় ছিলেন। দুবাইয়ে আইসিসি-র ক্রিকেট কোচিং অ্যাকাডেমিরও প্রধান ছিলেন রডনি। ২০১৪ সালে রডনি অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির চেয়ারম্যান হয়েছিলেন। দুই বছর সামলান সেই দায়িত্ব। ১৯৮৫ সালে রডনি স্পোর্ট অস্ট্রেলিয়ার হল অফ ফেমে এসেছিলেন। রডনির মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + fifteen =