ছেলেবেলার হিরো দ্রাবিড়ের থেকে বিশেষ ক্যাপ পেয়ে আপ্লুত কিং কোহলি

মোহালি: আজ বিরাট কোহলির  ক্রিকেট কেরিয়ারের এক উজ্জ্বল দিন। কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচে খেলতে নামলেন ভিকে। ম্যাচ শুরুর আগে ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়ের হাত থেকে ১০০তম টেস্ট ক্যাপ পেলেন কোহলি। এই সম্মান গ্রহণ করার সময় কোহলির স্ত্রী অনুষ্কা শর্মাও ছিলেন তাঁর পাশে। কোহলিকে মাইলস্টোন ম্যাচের জন্য ক্যাপ ও স্মারক তুলে দেওয়ার আগে, বিরাটের ভুয়সী প্রশংসা করলেন রাহুল।

দ্রাবিড় বলেন, “বিরাট যখন তুমি ছোট ছিলে এবং ক্রিকেট খেলা শুরু করেছিলে, তখন নিশ্চই চাইতে ভারতের জন্য একটা হলেও টেস্ট ম্যাচ খেলতে। আর আজ তুমি এখানে দাঁড়িয়ে আছো, তোমার শততম টেস্ট ম্যাচের জন্য। এটা আমাদের খেলাধুলায় দুর্দান্ত সবকিছুরই একটি প্রমাণ… ঘাম ঝরানো, শৃঙ্খলা, সাহস, দক্ষতা, সংকল্প, ইচ্ছা, ফোকাস সবকিছুই তোমার ছিল। একটা দুর্দান্ত যাত্রা ছিল তোমার। তুমি কেবল ১০০তম টেস্ট ম্যাচ খেলার জন্যই গর্বিত হবে না। এখানে পৌঁছনোর সেই মহান যাত্রাটার জন্যও তুমি গর্বিত বোধ করবে। এই দুর্দান্ত কৃতিত্বের জন্য তোমাকে এবং তোমার পরিবারকে অভিনন্দন। এটা তোমার প্রাপ্য। আশা করি এটা আসন্ন অনেক কিছুর সূচনা মাত্র৷ এবং আমরা ড্রেসিংরুমে যেমন বলি, এটাকে দ্বিগুণ করো।”

কোহলির ছেলেবেলার হিরো রাহুল। তাই দ্রাবিড়ের কাছ থেকে টুপি হাতে নিয়ে বিরাট বলেন, “ধন্যবাদ রাহুল ভাই, আমার জন্য এটা একটা খুব স্পেশাল মুহূর্ত। আমার স্ত্রী রয়েছে এখানে আমার সঙ্গে। আমার ভাই রয়েছে গ্যালারিতে। আমার সতীর্থরা, ছেলেবেলার কোচ প্রত্য়েকেই গর্বিত আমার জন্য। এতগুলো বছর ধরে আমাকে সমর্থন করার জন্য আমার সতীর্থদের ধন্যবাদ। এই পথ চলাটা দলগত। তোমাদের ছাড়া এটা সম্ভব হত না। বিসিসিআই আমাকে এই সুযোগটা দেওয়ার জন্য ধন্যবাদ।”

একইসঙ্গে কোহলি বর্তমান প্রজন্মের কথা তুলে ধরে বলেন, “এখনকার সময় প্রচুর ক্রিকেট খেলা হয়। তিন ধরনের ক্রিকেট এবং আইপিএল রয়েছে। আগামী প্রজন্ম আমার কাছ থেকে টেস্ট ক্রিকেটে একটা জিনিস শিখতে পারে। ক্রিকেটের বিশুদ্ধতম ফর্ম্যাটে ১০০টি ম্যাচ খেলেছি আমি। যার জন্য আমি গর্বিত।”

এরপরই কোহলি বলেন, “এই সম্মান এর থেকে ভালো আর কারও হাত থেকে পাওয়া সম্ভব ছিল না। আমার ছোটবেলার হিরো। অনূর্ধ্ব ১৫ দলে খেলার সময় এনসিএতে রাহুল ভাইয়ের সঙ্গে তোলা ছবিটা এখনও আমার কাছে রয়েছে। আর আজ আমি আমার ১০০তম টেস্টের ক্যাপটা পেলাম তোমার কাছ থেকে। আমার জন্য এই সফরটা সত্যিই অনবদ্য।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 8 =