বিহারে বিজেপির আসনরফা নিয়ে ক্ষোভ, মন্ত্রিপদ থেকে ইস্তফা পশুপতি পারসের

বিহারে আসনরফা চূড়ান্ত করে ফেলেছে বিজেপি। তবে কোনও আসন ছাড়া হয়নি রামবিলাস পাসোয়ানের ভাই পশুপতি পারসের রাষ্ট্রীয় লোক জনশক্তি পার্টি (আরএলএসপি)-কে। স্বাভাবিকভাবেই ‘ক্ষুব্ধ’ পারস মঙ্গলবার সকালেই বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ ছাড়ার কথা ঘোষণা করলেন। একই সঙ্গে ইস্তফা দিলেন কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকেও। একই সঙ্গে অভিযোগ করলেন যে, তাঁর সঙ্গে ‘অবিচার’ করেছে বিজেপি।

কাকা ভাইপোর লড়াইটা শুরু হয়েছিল ২০২১-এর মাঝামাঝি। রামবিলাস পাসোয়ানের মৃত্যুর পর তাঁর উত্তরাধিকার নিয়ে ঝামেলায় দুই ভাগে ভাগ হয়ে যায় লোক জনশক্তি পার্টি। একদিকে ছিলেন রামবিলাসের ভাই পশুপতি পারস, আরেকদিকে রামবিলাসের ছেলে চিরাগ পাসোয়ান। পশুপতি পারসের সঙ্গে ছিলেন দলের ৬ সাংসদের পাঁচ জনই। আর চিরাগ ছিলেন একা। সেসময় বিজেপি পশুপতির পাশে দাঁড়ায়।

মঙ্গলবার সকালে পারস বলেন, ‘এনডিএ আসনরফার কথা জানিয়ে দিয়েছে। আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আমার সঙ্গে এবং আমার দলের সঙ্গে অবিচার হল। তাই আমি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিচ্ছি।’ সূত্রের খবর, ইতিমধ্যেই বিরোধী জোট ‘ইন্ডিয়া’র সঙ্গে প্রাথমিক কথাবার্তা শুরু করে দিয়েছেন পারস। আলোচনা ফলপ্রসূ হলে কংগ্রেস এবং লালুপ্রসাদ যাদবের আরজেডির সমর্থনে হাজিপুর কেন্দ্র থেকেই ফের প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *