ইউক্রেনীয় শিশুদের সাহায্যে নিজের উপার্জন দান করবেন অ্যান্ডি মারে

রাশিয়ার আক্রমণের জেরে জর্জরিত ইউক্রেন। একাধিক দেশের তারকারা ইউক্রেনের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন। এবার ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারেও সেই দলে যোগ দিলেন। সম্প্রতি মারে ঘোষণা করেছেন যে, তিনি ইউক্রেনীয় শিশুদের সাহায্য করার জন্য এই বছরের টুর্নামেন্ট থেকে সমস্ত আয় দান করবেন। গত ২৪ ফেব্রুয়ারি থেকে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ অব্যাহত। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইউক্রেন থেকে ২০ লক্ষ মানুষ (অধিকাংশই নারী ও শিশু) দেশ ছেড়ে পালিয়ে গিয়েছে।

অ্যান্ডি মারে টুইট করে লিখেছেন, “ইউক্রেনের ক্রমবর্ধমান সংঘাতের কারণে ৭.৫ মিলিয়নেরও বেশি শিশু ঝুঁকির মধ্যে রয়েছে। তাই আমি জরুরি চিকিৎসা সরবরাহ এবং শিশুদের বিকাশের কিট সরবরাহ করতে ইউনিসেফ ইউকে -এর সঙ্গে কাজ করছি। অত্যাবশ্যক শিক্ষা চালিয়ে যাওয়ার জন্য, ইউনিসেফ বাস্তুহারাদের সাহায্য করার চেষ্টা করছে। শিশু, সেই সঙ্গে ক্ষতিগ্রস্ত স্কুল পুনর্নির্মাণ এবং সরঞ্জাম ও আসবাবপত্র প্রদান করা হবে।”

মারের আগে বেশ কয়েকটি টেনিস সংস্থাও ইউক্রেনের যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে এসেছে। এটিপি, ডব্লিউটিএ-এর মতো টেনিস অ্যাসোসিয়েশনগুলি প্রায় ৫.৪০ কোটি টাকা অনুদান দেওয়ার ঘোষণা করেছে। খারাপ ফর্মের সঙ্গে লড়াই করা মারে সম্প্রতি তার প্রাক্তন কোচ ইভান লেন্ডেনের সঙ্গে যোগ দিয়েছেন। ১০ মার্চ থেকে শুরু হওয়া ইন্ডিয়ান ওয়েলস এটিপি ১০০০ টুর্নামেন্টে তাকে ওয়াইল্ড কার্ড হিসেবে খেলতে দেখা যাবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =