আইপিএলে দল না পেয়ে ইংল্যান্ডে কাউন্টি খেলতে যাচ্ছেন পূজারা

আসন্ন আইপিএলে কোনও দল পাননি ভারতীয় দলের সিনিয়র ব্যাটার চেতেশ্বর পূজারা। এবার সৌরাষ্ট্রের ৩৪ বছরের ব্যাটার এবার পাড়ি দিচ্ছেন ইংল্যান্ডে। সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন পূজারা। এমনটাই বিবৃতি দিয়ে জানিয়েছে সাসেক্স।

ঘটনাচক্রে অজি ব্যাটার ট্রাভিস হেড সাসেক্সকে অনুরোধ করেছিলেন তাঁকে ছেড়ে দেওয়ার জন্য়। কারণ ট্রাভিসের আন্তর্জাতিক দায়বদ্ধতা বাড়ছে। এর পাশাপাশি ট্রাভিসের পার্টনার সন্তান সম্ভবা। তাঁরা প্রথম সন্তানের জন্মের অপেক্ষায়। পূজারা সাসেক্সে খেলবেন ট্রাভিস হেডের পরিবর্ত হিসাবে। আগামী ২ অগাস্ট থেকে শুরু হবে রয়্যাল ওয়ানডে কাপ। সেই টুর্নামেন্টে খেলবেন পূজারা। সাসেক্স জানিয়েছে যে, পূজারা আরএল ফিফটি প্রতিযোগিতার শেষ পর্যন্ত থাকবেন। পূজারার পাশাপাশি অস্ট্রেলিয়ার জোশ ফিলিপি  সাসেক্সে এসেছেন পাকিস্তানের মহম্মদ রিজওয়ানের পরিবর্তে।

ইংল্যান্ডে নয়া ইনিংস শুরু করতে মুখিয়ে আছেন পূজারা। সাসেক্সে যোগ দিয়ে তিনি বলেন, “আসন্ন মরশুমে আমি সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের হয়ে খেলব। এই ক্লাবের অংশ হতে পেরে রোমাঞ্চিত ও সম্মানিত। সাসেক্স পরিবারের সঙ্গে যোগ দেওয়ার জন্য় মুখিয়ে আছি। এই ক্লাবের ক্রিকেটীয় ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। ইংল্যান্ডে বিগত বছরে কাউন্টি খেলা আমি উপভোগ করেছি। নতুন অধ্যায় শুরু করতে তর সইছে না। আশা করি ক্লাবের সাফল্য়ে অবদান রাখতে পারব।”

পূজারা অতীতে ডার্বিশায়ার,  নটিংহ্যামশায়ার ও ইয়র্কশায়ারের মতো বিখ্যাত কাউন্টি ক্লাবগুলিতে খেলেছেন। পূজারা ভারতের হয়ে টেস্টে ধারাবাহিক ব্যর্থতার সম্মুখীন হয়েছেন। যার ফলে নির্বাচকরা তাঁকে বাদ দিয়েই শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দল বেছে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 16 =