স্বাস্থ্যসাথী কার্ডে সফল অস্ত্রোপচারে নয়া জীবন মহিলার

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: রাজ্যজুড়ে যখন বিরোধীরা স্বাস্থ্যসাথী কার্ডের পরিষেবা নিয়ে প্রশ্ন তোলেন, তখন সেই রাজ্যেরই এক মহিলার স্বাস্থ্যসাথী কার্ডে সফল অস্ত্রোপচারের পরে নতুন জীবন ফিরে পেলেন।
এক মহিলার পেটে সফল অস্ত্রোপচার করে তাঁর পেট থেকে ২৭ কেজি ওজনের টিউমার অপারেশন করে বার করলেন চিকিৎসকরা। সোমবার কাঁকসার রাজবাঁধের একটি বেসরকারি হাসপাতালে এক মহিলার সফল ভাবে অস্ত্রোপচার হয়। মঙ্গলবার চিকিৎসকরা জানিয়েছেন, পশ্চিম বর্ধমান জেলার উখড়া থেকে ৫৯ বছর বয়সি সুবর্ণা মল্লিক গত ৯ ফেব্রুয়ারি হাসপাতালে ভর্তি হন। মহিলার শারীরিক অবস্থা তেমন খুব একটা ভালো ছিল না। কয়েকদিন ধরে তাঁর চিকিৎসা চলার পর অপারেশন করার উপযুক্ত সময় বুঝে চিকিৎসকরা তাঁর পেট থেকে ২৭ কেজি ওজনের টিউমার বার করেন। চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে তিনি সুস্থ রয়েছেন। এখন তেমন কোও ঝুঁকি নেই। তবে দিন কয়েক পর্যবেক্ষণ করার পরে তাঁকে বাড়ি পাঠানো হবে।
সুবর্ণা মল্লিক জানিয়েছেন, কয়েক বছর ধরে তিনি পেটে যন্ত্রণায় ভুগছিলেন। বহু জায়গায় তিনি চিকিৎসা করিয়ে তারপরে পরীক্ষা করতেই তার পেটের ভিতর টিউমার ধরা পড়ে। বাইরে কোথাও তাঁর চিকিৎসা করানোর সামর্থ ছিল না। দিনের পর দিন শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করলে পরিবারের সদস্যরা তাঁকে কাঁকসার রাজবাঁধের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করান। সেখানেই স্বাস্থ্যসাথী কার্ডে তাঁকে ভর্তি নিয়ে সফল অস্ত্রোপচার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + nine =