দুরন্ত হ্যাটট্রিকে কেকেআর কে হারিয়ে নতুন শপথ চাহালের

টি টোয়েন্টি বিশ্বকাপে তাকে অদ্ভুত যুক্তি দেখিয়ে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। যুজবেন্দ্র চাহাল সেটা মেনে নিতে পারেননি। কিন্তু পরবর্তীকালে নির্বাচকরা নিজেদের ভুল বুঝতে পেরেছিলেন। দ্রুত ভারতীয় দলে ফিরিয়ে নেওয়া হয়েছিল এই লেগস্পিনারকে। তারপর থেকে ভারতের জার্সি গায়ে উইকেট পেয়েছেন। এবার আইপিএলেও নিজের স্পিন জাদু বিস্তার করলেন চাহাল। ৭ রানে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস।

উত্তেজনার ম্যাচে শেষ ওভার পর্যন্ত কে জিতবে বোঝা যাচ্ছিল না। সেই ম্যাচে ম্যাচের সেরা যুজবেন্দ্র চহাল। ৪ ওভার বল করে ৪০ রান দিলেন চহাল। সেই সঙ্গে হ্যাটট্রিক-সহ তুলে নিলেন পাঁচটি উইকেট। এক ওভারেই নিলেন চার উইকেট। সেই ওভারটাই শেষ করে দিল কলকাতার জয়ের আশা। এর আগে অল্পের জন্য হ্যাটট্রিক ফস্কেছিলেন চহাল। সেই নিয়ে আক্ষেপও করেছিলেন তিনি। সোমবার সব আক্ষেপ মিটে গেল তাঁর।

সাদা বলের ক্রিকেটে তাঁর ঘূর্ণি সামলানো যে ব্যাটারদের কাছে কতটা কঠিন সেটাই বুঝিয়ে দিলেন ভারতীয় স্পিনার। এক ওভারে চহাল ফিরিয়ে দেন বেঙ্কটেশ আয়ার, শ্রেয়স আয়ার, শিবম মাভি এবং প্যাট কামিন্সকে। ১৭৮ রানে ৪ উইকেট থেকে হঠাৎ করেই কলকাতার স্কোর হয়ে যায় ১৮০/৮। দ্রুত রান তুলছিলেন শ্রেয়সরা। ম্যাচ জিতেও জেতে পারত কলকাতা।

কিন্তু সেটা হতে দিলেন না চহাল। ম্যাচের সেরা হয়ে চাহাল জানিয়েছেন তিনি খুশি রাজস্থান জেতায়। কারণ কেকেআর শেষ পর্যন্ত লড়াই করেছিল। ম্যাচটা প্রচন্ড ঝুঁকির হয়ে যাচ্ছিল। রাজস্থান হেরে গেলে তার হ্যাটট্রিকের মূল্য থাকত না। বেগুনি টুপির দৌড়ে থাকতে চান পরিষ্কার জানিয়ে দিলেন যুজবেন্দ্র চাহাল। পাশাপাশি বাটলার এবং অধিনায়ক সঞ্জু স্যামসন দুর্দান্ত ক্রিকেট খেলেছেন বলে এই জয় সম্ভব বলে দিলেন চাহাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + seven =