মৃত্যু নিয়ন্ত্রণে থাকলেও সংক্ৰমণ ঊর্ধ্বমুখী, ভারতে ক্রমেই বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা

নয়াদিল্লি : দৈনিক মৃত্যুর সংখ্যা নিয়ন্ত্রণের মধ্যে থাকলেও, ভারতে করোনা-সংক্ৰমণ বেড়েই চলেছে। আগের দিনের তুলনায় ভারতে কিছুটা বেড়েছে আক্রান্তের সংখ্যা, মৃত্যুর সংখ্যা অবশ্য কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় (শুক্রবার) ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫২৭ জন। এই সময়ে মৃত্যু হয়েছে করোনা-আক্রান্ত ৩৩ জন রোগীর। ভারতে দৈনিক সংক্রমণের হার এই মুহূর্তে ০.৫৬ শতাংশ।

বিগত ২৪ ঘন্টায় ভারতে চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা বেড়ে ১৫,০৭৯-এ পৌঁছেছে, শেষ ২৪ ঘন্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৮৩৮ জন। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.০৪ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ভারতে বিগত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের টিকা পেয়েছেন ১৯ লক্ষ ১৩ হাজার ২৯৬ জন প্রাপক, ফলে ভারতে শনিবার সকাল আটটা পর্যন্ত ১,৮৭,৪৬,৭২,৫৩৬ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৩৩ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৫,২২,১৪৯ জন (১.২১ শতাংশ)। শুক্রবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ১,৬৫৬ জন। শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৪,২৫,১৭,৭২৪ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৮.৭৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =