‘দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে অনেকটা সময় কাটাতে চাই’ : রিকি পন্টিং

দিল্লি ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং টিম বন্ডিংয়ের সংজ্ঞাটাই বদলে দিচ্ছেন। আইপিএল শুরু হওয়ার আগে তিনি ঋষভ পন্থদের সম্পর্ক গড়ে তোলার পাঠ দিচ্ছেন। অজি কিংবদন্তি ক্রিকেটার ও বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন বলছেন যে, জুনিয়র-সিনিয়রের বেড়া ভেঙে যাক, সবাই মিশে যাক এক সঙ্গে।

দিল্লি ক্যাপিটালস এই মরশুমে ঋষভ পন্থ (১৬ কোটি), অক্ষর প্যাটেল (১২ কোটি), পৃথ্বী শ (৭.৫০ কোটি) ও অ্য়ানরিচ নোকিয়াকে (৬.৫০ কোটি) রিটেইন করেছিল। দলের এই চার সিনিয়র ক্রিকেটারকেই বিশেষ বার্তা দিয়েছেন পন্টিং। তিনি এক সাক্ষাৎকারে বলেন, “আমি ছেলেদের বলে দিয়েছি যে, দেখো তোমরা হোটেলের ঘরের দরজা খুলে রাখবে। দলের যে তরুণ ত্রিকেটারদের আমি চিনি না, তাদের সঙ্গে বসে ব্রেকফাস্ট-লাঞ্চ-ডিনার করতে চাই। যখন একজন কোচ বা দলের কোনও সিনিয়র ক্রিকেটার, জুনিয়রদের ভালবাসে, সে জানে যে, তারাও তাঁকে ভালবাসবে। যারা দিল্লি ক্যাপিটালসে অনেকদিন ধরে রয়েছে, এটা তাদের দায়িত্বের মধ্যে পড়ে দলের তরুণদের গাইড করা। ঋষভ আমাদের ক্যাপ্টেন। ওকে তো এটা করতেই হবে। পৃথ্বী, অক্ষর ও নোকিয়ারও এখানে ভূমিকা থাকবে। দলের দায়িত্ব নিতে হবে ওদেরও।” দলের মধ্যে প্রাণশক্তি দেখে মোহিত পন্টিং। তিনি আরও বলেন, “এই মুহূর্তে আমাদের ফোকাস থাকবে ম্যাচে। কোচ হিসাবে প্লেয়ারদের সঙ্গে দারুণ কাটিয়েছি প্রথম মরশুম। দলের মধ্যে একটা অন্যরকম এনার্জি রয়েছে। সবসময় লড়াই করতে চায়।”

আগামী ২৭ মার্চ দিল্লি আইপিএল অভিযান শুরু করবে মুম্বইয়ের বিরুদ্ধে। এবার দিল্লি দলে একাধিক দুর্দান্ত ক্রিকেটাররা রয়েছেন। খেলবেন ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, টিম সেইফার্ট ও রোভম্যান পাওয়েল। তরুণদের মধ্যে আছেন ভিকি ওস্তওয়াল, চেতন সাকারিয়া, যশ ধুল, সরফরাজ খান ও কমলেশ নাগারকোটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =