দেওয়াল, সোশ্যাল মিডিয়া, বাড়ির দরজায় বাম প্রার্থীর সমর্থনে প্রচার

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: দেওয়াল, সোশ্যাল মিডিয়া আর বাড়ির দরজায় প্রচার বাম প্রার্থীর সমর্থনে।
বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের সিপিএম প্রার্থী সুকৃতি ঘোষাল। একেবারেই পরিকল্পনা করে তৃণমূলস্তর পর্যন্ত বামেদের প্রচারকে পৌঁছে দেওয়ার কাজ চলছে জোরকদমে। সিপিএম প্রার্থীর সমর্থনে এবার অভিনব প্রচার কৌশল ব্যবহার শুরু করে দিল বাম ছাত্র সংগঠন এসএফআই। সুকৃতি ঘোষালের সমর্থনে এসএফআইয়ের পক্ষ থেকে তৈরি করা হয়েছে দুই কার্টুন চরিত্রকে। দুই কার্টুন চরিত্রে নাম সাম্য আর আরিফা।
দেওয়ালে দেওয়ালে সেই দুই কার্টুন চরিত্র সাম্য আর আরিফার কথোপকথনকে ফুটিয়ে তোলা হচ্ছে। রাজ্যের নিয়োগ দুর্নীতি, চাকরি সমস্যা, শিক্ষার বেহাল অবস্থা থেকে শুরু করে ধর্মীয় বিভাজনমূলক রাজনীতি সমস্ত কিছুকেই তুলে ধরা হচ্ছে দেওয়ালে দেওয়ালে। এসএফআইয়ের জেলা সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী জানিয়েছেন, ভোট ঘোষণার পর ইউজি এবং পিজি পরীক্ষা ছিল। তাই পরীক্ষা শেষ হতেই এসএফআই কর্মীরা কোমর বেঁধে প্রচারে নেমেছেন। মূলত ৩টি ভাগে এই প্রচারে জোর দেওয়া হয়েছে। একদিকে, ছড়া, কার্টুন চরিত্র, ছবিতে দেওয়ালে দেওয়ালে চলছে প্রচার। অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হচ্ছে ছড়া, ছবির প্রচারকে। তৃতীয়ত, একটি করে দল বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাচ্ছেন।
অনির্বাণ জানিয়েছেন, শুধু দেওয়া লিখন নয়, দেওয়াল লিখন থেকে শুরু করে বাড়ি বাড়ি প্রচার, লিফলেট বিলি, মিটিং মিছিল থেকে শুরু করে ফেসবুকের ওয়াল সবেতেই ছাত্রদের প্রতিনিধি হিসাবে তৃণমূল ও বিজেপি এই দুই সরকারকে পরাস্ত করতে নেটে ও হেঁটে উভয় ময়দানেই জোরকদমে কোমর বেঁধে লড়তে নেমেছেন তাঁরা। বাম প্রার্থীর সমর্থনে ছাত্র সংগঠনের এই ত্রিফলা প্রচার বাড়তি অক্সিজেন জোগাচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *