বিরাট কোহলি হঠাৎই টেস্ট সিরিজ ছেড়ে দেশে ফিরলেন

ভারতীয় শিবিরে জোর ধাক্কা। মহম্মদ সামি ও ঈশান কিষাণের পর এ বার দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন বিরাট কোহলি? সূত্রের খবর, ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট থেকে ছিটকে গিয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়। জানা যাচ্ছে, আচমকা দল ছেড়েছেন কোহলি। হঠাৎ মাঝপথে দলকে ফেলে কেন চলে আসতে হল বিরাটকে?

পারিবারিক কারণেই কি দক্ষিণ আফ্রিকা ছাড়লেন বিরাট? শোনা যাচ্ছে, পারিবারিক কারণেই দক্ষিণ আফ্রিকা থেকে চলে আসতে হয়েছে বিরাট কোহলি। এও জানা যাচ্ছে, ডারবান থেকে সরাসরি লন্ডন গিয়েছেন তিনি। বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মা অন্তঃসত্ত্বা। তবে কি অনুষ্কার কারণেই হঠাৎ লন্ডন যেতে হল বিরাটকে? যদিও এই পুরো বিষয়টা অনুমান মিডিয়ার। এই ব্যাপারে বিস্তারিত কিছু এখনও জানা যায়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু ২৬ ডিসেম্বর। তার আগেই দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে যোগ দেবেন কোহলি। বিসিসিআই সূত্র মারফত তাই খবর পাওয়া যাচ্ছে। বিশ্বকাপের পর টি-২০ সিরিজে খেলবেন না, তা আগেই জানিয়ে দিয়েছিলেন। এ বার টেস্টের ময়দানে কোহলির ব্যাটের ঝলক দেখার আশায় মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। সঞ্জয় মঞ্জরেকরের মতো প্রাক্তন ক্রিকেটার বলেছেন, প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাট ভালোই পারফর্ম করবেন।

ক্রিকেট থেকে সাময়িক বিরতি তাঁকে তৈরি রাখবে। প্রোটিয়াদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে। তবে তিনি হঠাৎ টিম ছাড়ায় আশঙ্কার মেঘ জমেছে ভারতীয় শিবিরে। বিরাট যদি না ফেরেন? তখন পরিস্থিতি কী দাঁড়াবে, তা এখনও বোঝা যাচ্ছে না। তিন দিন আগে মুম্বই থেকে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দেন কোহলি। আগামী ২৬ তারিখ থেকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলবে মেন ইন ব্লু। সেই জন্যই দক্ষিণ আফ্রিকায় উড়ে যান বিরাট। সব ঠিক থাকলে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি সারার কথা তাঁর। তবে আচমকা পারিবারিক কারণে দেশে ফিরতে হয়েছে তাঁকে।

ঘরের মাঠে বিশ্বকাপ হাতছাড়া হওয়ার আক্ষেপ এখনও মেটেনি নীল জার্সিদের। আন্তর্জাতিক ট্রফির খরা কাটাতে মরিয়া ভারত। বিশ্বকাপ শেষে অজিদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ জিতেছে ভারত। দক্ষিণ আফ্রিকা সফরেও জয়রথ ধরে রেখেছে টিম ইন্ডিয়া। বছরের শেষে প্রোটিয়াদের হারিয়ে যদি টেস্টেও জয় ছিনিয়ে নিতে পারে ভারত, তবে টি-২০ বিশ্বকাপের আগে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পাবে তারা। তবে বিরাট যদি না ফেরেন, তবে দলের জন্য তা বড় ক্ষতি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *