একঘেয়ে চিকেন নয়, বড়দিনের পার্টিতে বানিয়ে ফেলুন ক্রিমি মাশরুম অ্যান্ড চিকেন

চিকেন বাটার মশলা, চিকেন টিক্কা মশালা, চিকেন কোর্মা খেয়ে যদি বোর হয়ে গিয়ে থাকুন, তবে বড়দিন বা শীতের পার্টির চিকেন রেসিপি-তে আনুন একটু অন্য ছোঁয়া। ঠিকমতো রাঁধলে আঙুল চেটে খাবে বাচ্চারা। তারিফ করবেন অতিথিরা।
উপকরণ- বোনলেস চিকেন, বাটন মাশরুম, রসুন, দুধ, ক্রিম, পেঁয়াজ পাতা, পার্সলে,গোলমরিচ, সাদা তেল বা অলিভ অয়েল, বাটার, চিলি ফ্লেক্স, লেবুর রস, নুন
কী করে করবেন- বোনলেস চিকেন ধুয়ে পাতিলেবুর রস, স্বাদমতো নুন, গোল মরিচ গুঁড়ো ও রসুনের পেস্ট দিয়ে ম্যারিনেট করে অন্তত আধ ঘণ্টা রেখে দিন।
একটি পাত্রে সাদা তেল বা অলিভ অয়েল নিয়ে তার সঙ্গে মিশিয়ে দিন কিছুটা বাটার। দিয়ে দিন পাতলা স্লাইস করে কাটা বাটন মাশরুম।স্বাদমতো নুন ও গোলমরিচ দিয়ে ভালো করে হাই ফ্লেমে স্যতে করে নিন।
এদিকে অন্য পাত্রে তেল বা বাটার দিয়ে ম্যারেনট করা চিকেনগুলো উল্টে-পাল্টে ভালো করে সেঁকে নিন বা ফ্রাই করে নিন। যেন কাঁচা ভাবটা না থাকে।
চিকেন রান্না হয়ে গেলে, স্যতে করা মাশরুম তাতে দিয়ে দিন। তারপর ক্রিম ও দুধ মিশিয়ে ঢেলে নিন। আঁচ কমিয়ে ফোটাতে থাকুন। প্রয়োজন মতো নুন দিন। মিশ্রন ঘন হয়ে এলে ছড়িয়ে দিন পিঁয়াজ পাতা কুঁচি ও পার্সলে। ব্যাস রেড ক্রিমি মাশরুম ও চিকেন। এরসঙ্গে স্যতে করা স্যালাড খেতে পারেন। চাইলে রাইস বা পরোটা বা রুটিও চলতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *