ধরমশালা টেস্টে ফেরার সম্ভাবনা বিরাট কোহলির

জেমস অ্যান্ডারসন বনাম বিরাট কোহলি দ্বৈরথ কি আরও একবার দেখা যাবে? হঠাৎই সেই সম্ভাবনা তৈরি হয়েছে। শুক্রবার শুরু ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্ট। যা হবে রাঁচিতে। সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ৭-১১ মার্চ ধরমশালায়। আর এই টেস্টে ফিরতে পারেন বিরাট কোহলি। তবে এখনই তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ভারত। সিরিজে আপাতত ২-১ এগিয়ে রোহিতরা। কেন বিরাট ফিরবেন বলে মনে করা হচ্ছে?

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রাথমিক ভাবে প্রথম দু-ম্যাচের স্কোয়াড ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তাতে প্রত্যাশিত ভাবে বিরাট কোহলির নামও ছিল। কয়েক দিন পরই অবশ্য পরিস্থিতি পাল্টে যায়। প্রথম দু-ম্যাচ থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। বোর্ডের তরফে জানানো হয়েছিল, ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন বিরাট। বোর্ড অনুরোধ করেছিল, তাঁদের গোপনীয়তায় যেন হস্তক্ষেপ না করা হয়। মনে করা হয়েছিল বাকি তিন ম্যাচে পাওয়া যাবে বিরাট কোহলিকে।

দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মাঝে ১০ দিনের মতো বিরতি ছিল। বাকি তিন টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা হলেও ছিল না বিরাটের নাম। পুরো সিরিজেই তাঁকে পাওয়া যাবে না, এমনটাই বলা হয়েছে। পরিস্থিতি যদিও বদলেছে বলে মনে করা হচ্ছে। বিরাট চেয়েছিলেন সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে। লন্ডনে রয়েছেন তিনি। কিছুক্ষণ আগেই বিরাট কোহলি ইন্সটাগ্রামে পোস্টে জানিয়েছেন, তাঁদের পুত্রসন্তান হয়েছে গত ১৫ ফেব্রুয়ারি। পাঁচ দিন পর সেই খবর জানালেন। মনে করা হচ্ছে, কিছু জটিলতা থাকার কারণেই কয়েকটা দিন পর প্রকাশ্যে আনা হল এই খুশির খবর।

ভারতের মাটিতে শেষ বার খেলছেন জেমস অ্যান্ডারসন। ক্রিকেট প্রেমীরা মুখিয়ে ছিলেন বিরাট কোহলি বনাম অ্যান্ডারসনের সেই মহাকাব্যিক দ্বৈরথের জন্য। যা প্রথম তিন ম্যাচেও দেখা যায়নি। চতুর্থ টেস্টেও সম্ভাবনা নেই। যেহেতু শেষ ম্যাচটি এখনও অনেক দেরি, তাই একটা ক্ষীণ হলেও সম্ভাবনা তৈরি হয়েছে, ধরমশালা টেস্টে ফিরতে পারেন বিরাট কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =