দিল্লিতে ইডির সদর দপ্তরে হাজির হলেন দেব

দিল্লিতে ইডির সদর দপ্তরে হাজির হলেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেব। গোরু পাচার মামলায় তাঁকে দিল্লির অফিসে তলব করেছিল কেন্দ্রীয় এজেন্সি ইডি। তিনি জানিয়েছিলেন, তদন্তে সমস্ত রকম সহযোগিতা তিনি করবেন। সেই কথা মতোই বুধবার সকালে নির্দিষ্ট সময়ে ইডির সদর দপ্তরে পৌঁছে গেলেন দেব।

দিল্লিতে ইডির অফিসে হাজিরা দিতে বাড়ি থেকে বেরনোর সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দেব। সেখানে তিনি জানান, তদন্তে সহযোগিতা করবেন বলেই শুটিং বাতিল করে ইডির ডাকে সাড়া দিয়ে দিল্লি চলে এসেছেন তিনি। পাশাপাশি, তিনি কোনও অপরাধ করেননি বলেও আবার দাবি করেন ঘাটালের সাংসদ।  তৃণমূল সাংসদ বলেছেন, ‘দু’বছর আগেও যখন গিয়েছি তখনও আমি বলেছিলাম যতবার ডাকবে ততবার যাব। আমার দেশের তদন্তকারী সংস্থার উপর আমার যথেষ্ঠ ভরসা আছে। তদন্তে যদি কোনও সাহায্য লাগে অবশ্যই করব। আমি নিজের শুটিং বাতিল করে এখানে এসেছি।’ এনামূল হক প্রসঙ্গে বলতে গিয়ে দেব জানান, তিনি এনামূলকে চেনেন না। ‘যে চুরি করে সে তো নিজে জানে চুরি করেছে। আমি কারোর এক টাকাও নিইনি। আমার ওই ভয় নেই। তাই যখনই ডাকবে তখনই যাব।’

এর আগে ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি নিজাম প্যালেসে দেবকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সিবিআই সূত্রে জানা গিয়েছিল, গোরু পাচারকাণ্ডে বিভিন্ন সাক্ষীকে জেরা করার সময় দেবের নাম উঠে এসেছিল। সেই কারণে তাঁকে ডাকা হয়েছিল বলে মনে করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *