আরসিবির শিবিরে যোগ দিলেন বিরাট কোহলি

মুম্বই: শনিবার থেকে শুরু আইপিএল। প্রথম ম্যাচেই মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স আর চেন্নাই সুপার কিংস। সমস্ত দলই আগে ভাগে প্রস্তুতি শুরু করে দিয়েছে। সবার আগে প্রস্তুতিতে নেমে পড়ে চেন্নাই সুপার কিংস। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের শিবিরে যছোগ দিলেন বিরাট কোহলি। গত মরসুমেই জানিয়েছিলেন, এই মরসুম থেকে আর ক্যাপ্টেন্সি করবেন না। নতুন মরসুমে ফাফ ডুপ্লেসিকে নেতা হিসেবে বেছে নেয় আরসিবি। সোমবার রাতেই আরসিবির শিবিরে যোগ দেন বিরাট। নিজেদের অফিসিয়াল টুইটার পেজেই বিরাটের যোগ দেওয়ার কথা জানায় আরসিবি। সঙ্গে দেখানো হয় বিরাটের যোগ দেওয়ার ভিডিও।

নেতৃত্ব না থাকায় অনেকটাই চাপমুক্ত বিরাট। তিনি বলেন, ‘একটা অসাধারণ আইপিএল মরসুম আসতে চলেছে। অনেক শক্তি সঞ্চয় করেছি। অনেক চাপ থেকেই আমি এখন মুক্ত। আমার জীবন খুব ভালো ভাবে এগোচ্ছে। আমাদের এখন সন্তান রয়েছে, একটা পরিবার আছে আমার। আনন্দের মাধ্যমে জীবনটাকে উপভোগ করতে চাই। একই সঙ্গে আমাদের সন্তানকে দেখাতে চাই, কি ভাবে আমি ক্রিকেটকে ভালোবাসি।’

আরসিবির হয়ে জ্বলে উঠতে মরিয়া বিরাট। দীর্ঘ ২ বছরের উপর কোহলির ব্যাটে সেঞ্চুরি নেই। কোনও ফরম্যাটেই শতরান পাননি ভারতের প্রাক্তন অধিনায়ক। আইপিএলের আসরেই সেঞ্চুরি করে সেই খরা কাটাতে চান বিরাট। ২০১৬ আইপিএল মরসুমে ৪টে শতরান ছিল কোহলির। ২০০৮ সাল থেকে আরসিবির জার্সিতে খেলছেন বিরাট। আরসিবির হয়ে ২০৭ ম্যাচে ৬২৮৩ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ৩৭.৩৯। সর্বোচ্চ ১১৩। আরসিবির হয়ে কখনও আইপিএল জেতা হয়নি বিরাটের। ডুপ্লেসির অধিনায়কত্বে সেই স্বাদই পেতে চান কোহলি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 7 =