পথশ্রী প্রকল্পে নিম্নমানের সামগ্রীর অভিযোগ, প্রতিবাদে রাস্তার কাজ বন্ধ করলেন গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদন, কালনা: পথশ্রী প্রকল্পে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ উঠল কালনার পূর্বস্থলী জাহান্নগর পঞ্চায়েতের গোলাহাট এলাকায়। প্রতিবাদে রাস্তার কাজ বন্ধ করে দেন গ্রামবাসীরা। কালনার পূর্বস্থলী জাহান্নগর পঞ্চায়েতের গোলাহাট এলাকায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনার প্রসঙ্গে জাহারনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান মৃণালকান্তি দেবনাথের কাছে অভিযোগ জানান গ্রামবাসীরা। তবে গ্রামবাসীরা তাঁকে কিছু জানাননি বলে দাবি করেন পঞ্চয়েত প্রধান। তবে কেউ যদি জানান তবে বিষয়টি বিবেচনা করে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।
জানা গিয়েছে, কালনার পূর্বস্থলী জাহান্নগর থেকে গোলাহাট বাজার যাওয়ার মোরাম রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়েছিল। এই বেহাল রাস্তাটি দ্রুত পিচের রাস্তা করার দাবি গ্রামবাসীদের। প্রায় ৪০টার বেশি গ্রামের মানুষ এই রাস্তা দিয়েই যাতায়াত করেন। এলাকাবাসীর দাবি মেনে পথশ্রী প্রকল্পের আওতায় পিচ রাস্তা তৈরির কাজ শুরু হয়। পথশ্রী প্রকল্পে প্রায় ৪ কিলোমিটার রাস্তার জন্য ১ কোটি ৭৬ লক্ষ টাকা অনুমোদন হয়েছে। দীর্ঘ দিনের এই দাবি চোখের সামনে পূরণ হতে দেখেই খুশি হন গ্রামবাসীরা।
কিন্তু এলাকাবাসীর অভিযোগ, উন্নতমানের রাস্তা যে ভাবে করা উচিত সেই ভাবে করা হচ্ছে না। তাঁদের আরও অভিযোগ, আট মাস আগে এই রাস্তার কাজ শুরু হলেও নিম্নমানের সামগ্রী দিয়ে কোনও রকমে রাস্তাটি তৈরি করা হচ্ছে। শুধু তাই নয়, রাস্তার ধারে গার্ডওয়াল তৈরীর কথা থাকলেও তাও করা হচ্ছে না। মোরামের ওপর কোনও রকমে পিচ ও পাথর ফেলে দিয়ে দায়সারা করে কাজ করা হচ্ছে। তাই এই রাস্তা বেশি দিন টিকবে না বলে দাবি তাঁদের। এইভাবে রাস্তাটি তৈরি হলে অল্পদিনের মধ্যেই পিচ ও পাথর উঠে যাবে বলে আশঙ্কা স্থানীয়দের। তাই তা¥রা একজোট হয়ে রাস্তার কাজ বন্ধ করে দেন।
প্রধান মৃণালকান্তি দেবনাথ বলেন, ‘রাস্তা কাজ বন্ধ করা হয়েছে এই বিষয়টি এখনও পর্যন্ত গ্রামবাসীরা আমাকে জানাননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =