পুর নিয়োগে এবার ইডির স্ক্যানারে দক্ষিণ দমদম পুরসভার ভাইস চেয়ারম্যান

এবার পুর নিয়োগের তদন্তে ইডির স্ক্যানারে দক্ষিণ দমদম পুরসভার বর্তমান ভাইস চেয়ারম্যান নিতাই দত্ত। ইডির তরফ থেকে দাবি করা হচ্ছে, নিতাই দত্তের সঙ্গে পুর নিয়োগ মামলার একাধিক যোগসূত্র পাওয়া গিয়েছে। ইডির তদন্তকারী অফিসাররা তাঁর বাড়িতেও হানা দিয়েছিলেন। সেই তল্লাশি অভিযানের সময় তাঁর বাড়ি থেকে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করেছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। বাজেয়াপ্ত করা হয়েছিল তাঁর মোবাইল ফোনও।

আর এই মোবাইল থেকেই চাঞ্চল্যকর সব তথ্য উঠে এসেছে বলে দাবি করা হচ্ছে ইডির তরফ থেকে। পাশাপাসি ইডির তরফ থেকে এও জানানো হয়েছে যে, নিতাইবাবুর নিকট আত্মীয় থেকে শুরু করে একাধিক ব্যক্তির চাকরি কীভাবে হয়েছে এবার তাও খতিয়ে দেখছেন ইডির আধিকারিকেরা.। ইডি সূত্রে এ খবরও মিলছে, কিসের ভিত্তিতে ওই নিয়োগ হয়েছিল বা সেখানে কোনও গরমিল ছিল কি না, সেই বিষয়গুলিও রয়েছে ইডির স্ক্যানারে। এই ব্যাপারে ইডি সব নথি ঘেঁটে নজিজ্ঞাসাবাদের জন্য প্রস্তুতি নিচ্ছেন ইডির তদন্তকারী আধিকারিকেরা।

প্রসঙ্গত, ডিসেম্বর মাসের শুরুর দিকেই দক্ষিণ দমদম পুরসভার ভাইস চেয়ারম্যান নিতাই দত্তকে তলব করে ইডি। এর আগে দক্ষিণ দমদম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান পাঁচু রায়কে জিজ্ঞাসাবাদ করে নিতাই দত্তের বিরুদ্ধে বেশ কিছু তথ্য ইডির হাতে এসেছে বলে খবর মিলছে ইডির তরফ থেকে। সেই সূত্র ধরেই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। তাঁর বাড়ি থেকে উদ্ধার হওয়া বিভিন্ন নথির বিষয় জিজ্ঞাসাবাদ করার জন্যই নিতাইবাবুকে ডাকা হয়েছিল বলে ইডি সূত্রে জানানো হয়েছে। উল্লেখ্য, পুরসভার প্রাক্তন চেয়ারম্যান পাঁচু রায়কেও ইতিমধ্যে বেশ কয়েক দফা জিজ্ঞাসাবাদ সেরে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *