শাহজাহানের প্রসঙ্গ টেনে তোলাবাজি নিয়ে কড়া বার্তা তৃণমূল ব্লক সভাপতির

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: সন্দেশখালির শাহাজাহানের প্রসঙ্গ টেনে দলের নেতা কর্মীদের কড়া বার্তা দিলেন তৃণমূলের ব্লক সভাপতি। ব্রিগেডে জনগর্জন সভার প্রস্তুতিতে ওন্দা ব্লক তৃণমূলের প্রস্তুতি পথসভায় বাঁকুড়ার ওন্দা ব্লক তৃণমূল সভাপতির বার্তা, অন্যায়কে দল প্রশয় দেবে না। ওন্দা এলাকায় কেউ তোলাবাজি করলে দল সেই নেতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে। দলের কোন নেতাকে এমন বার্তা দিলেন ওন্দা ব্লক তৃণমূল সভাপতি উত্তম বিট, তা এদিন স্পষ্ট করেননি তিনি। বিজেপির কটাক্ষ, তৃণমূলের ব্লক সভাপতি আসলে তোলার ভাগ কম পেয়ে এমন হুঁশিয়ারি দিয়েছেন।
বাঁকুড়ার ওন্দা ব্লকের তৃণমূল নেতাদের একাংশের বিরুদ্ধে বিভিন্ন সময় তোলাবাজি ও স্বজনপোষণের অভিযোগ তুলেছে বিরোধী বিজেপি। তৃনণমূল পরিচালিত ওন্দা পঞ্চায়েত সমিতি পরিচালনার ক্ষেত্রেও সেই একই অভিযোগে সরব হতে দেখা গিয়েছে বিজেপি নেতৃত্বকে। কিন্তু এবার দলের তোলাবাজি নিয়ে হুঁশিয়ারির সুর শোনা গেল খোদ তৃণমূল ব্লক সভাপতির মুখেও।
শুক্রবার ওন্দায় জনগর্জন সভার প্রস্তুতি হিসাবে একটি পথসভায় বক্তব্য রাখতে উঠে তৃণমূলের ওন্দা ব্লক সভাপতি উত্তম বিট বলেন, ‘তৃনমূল অন্যায়কে বরদাস্ত করে না। সন্দেশখালির শাহজাহান তার প্রমাণ। ওন্দাতেও যদি কেউ ভাবে তোলা আদায় করে দল করার চেষ্টা করব, তা বরদাস্ত করা হবে না। দলের কোনও তোলাবাজকে আমরা সমর্থন করব না।’ কোন পরিস্থিতিতে এবং দলের কোন নেতার উদ্দেশে এই হুঁশিয়ারি বার্তা দিলেন তৃণমূলের ব্লক সভাপতি?
রাজনৈতিক মহলের ধারণা, যে ভাবে সম্প্রতি ওই ব্লকে প্রকাশ্য তোলাবাজিতে জড়ানোর অভিযোগ উঠেছে শাসকদলের একশ্রেণির নেতা ও পদাধিকারীর বিরুদ্ধে, তাতে অস্বস্তিতে পড়তে হচ্ছে ব্লক নেতৃত্বকে। লোকসভা নির্বাচনের মুখে সেই তোলাবাজির ঘটনা যে ভোটবাক্সে বিরূপ প্রভাব ফেলতে পারে তা হাড়েহাড়ে টের পাচ্ছেন শাসকদলের নেতারাও। সেই কারণেই নাম না করে দলের স্থানীয় নেতৃত্ব ও পদাধিকারীদের একাংশকে উদ্দেশ করেই এই হুঁশিয়ারি দিয়ে রাখলেন তৃণমূলের ব্লক সভাপতি।
সভা শেষে তৃণমূলের ওই ব্লক সভাপতি কিছুটা রক্ষণাত্মক ভঙ্গিতে বুঝিয়ে দিলেন দলের অন্দরেই থাকা তোলাবাজদের পাশে নেই দল। বিজেপি অবশ্য তৃণমূল ব্লক সভাপতির এই বক্তব্য প্রসঙ্গে কটাক্ষ করতে ছাড়েনি। বিজেপির কটাক্ষ, তৃণমূলের ব্লক সভাপতির তোলা কমে যাওয়ার কারণেই এই হুঁশিয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *