সিগন্যাল ব্যবস্থায় ত্রুটির কারণে বিঘ্নিত পরিষেবা হাওড়া-ব্যান্ডেল শাখায়, দীর্ঘ এক ঘন্টা পরিষেবা বন্ধ থাকার পর আবার ট্রেন চলাচল শুরু

বুধবার সকাল থেকেই হাওড়া-ব্যান্ডেল শাখাতে ব্যাহত হয় ট্রেন চলাচল। রেল সূত্রে দাবি করা হয়েছে হাওড়া স্টেশন ঢোকার মুখে ৬৪ নম্বর পয়েন্টে সিগন্যাল ব্যবস্থায় ত্রুটির কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। যার জেরে হাওড়া স্টেশনের ১ থেকে ৬ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন ধোকা বন্ধ রয়েছে। যদিও দ্রুত স্বাভাবিক হবে পরিষেবা এমনটাই পূর্ব রেল সূত্রের খবর। পরিস্থিতির জেরে ইতিমধ্যেই ২২ টি লোকাল ট্রেন বাতিল করেছে পূর্ব রেল।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ভোর ৫ টা নাগাদ ১৩০৩৪ কাটিহার-হাওড়া এক্সপ্রেস খালি অবস্থাতে ৬ নম্বর প্লাটফর্ম থেকে ঝিল রোডের কার্শেডে যাচ্ছিল। ওই লাইনের ৯০ নম্বর পয়েন্ট ফেটে যায় ও সেই দুর্ঘটনার জেরে ১-৬ সবকটি প্লাটফর্ম ট্রেন ধোকা বন্ধ হয়ে যায়।


পাশাপাশি তিনি আরও দাবি করেন এই মুহূর্তে ১-৫ নম্বর প্লাটফর্মতে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। ট্রেন পরিষেবা চালু করা হয়েছে। যদিও ঘটনার জেরে ২২ টি লোকাল ট্রেন বাতিল করেছে পূর্ব রেল। সপ্তাহের কাজের দিনে ট্রেন চলাচল ব্যাহত হওয়ার কারণে দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রেলের পদস্থ ইঞ্জিনিয়াররা। যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ শুরু হয়েছে। পূর্ব রেল কর্তৃপক্ষ জানিয়েছে মেরামতির কাজ চলছে। যদিও সম্পূর্ণ পরিস্থিতি স্বাভাবিক হতে বেশ কিছুটা সময় লাগবে বলেই রেল সূত্রে খবর। সাত সকালে ট্রেন পরিষেবা ব্যাহত হওয়ার জেরে হাওড়া, ব্যান্ডেল স্টেশনে নিত্যযাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতোই।

দীর্ঘ এক ঘন্টা পরিষেবা বন্ধ থাকার পর ফের ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *