সন্দেশখালির পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবার পুলিশের অস্থায়ী কমপ্লেইন ক্যাম্প

অশান্ত সন্দেশখালির পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ বার বিভিন্ন এলাকায় অস্থায়ী ক্যাম্প করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আপাতত বেড়মজুর এলাকার কাঠপোলে একটি অস্থায়ী ক্যাম্প করা হয়েছে। উল্লেখযোগ্য, শুক্রবার সন্দেশখালির এই বেড়মজুর এলাকাই উত্তপ্ত হয়ে উঠেছিল। তবে অন্যান্য এলাকাতেও খুব শীঘ্রই পুলিশের এই ক্যাম্প চালু হবে বলে জানিয়েছেন বারাসাত রেঞ্জের ডিআইজি ভাস্কর মুখোপাধ্যায়।

শুক্রবার বেড়মজুর-ঝুপখালি এলাকায় দিনভর দফায় দফায় অশান্তির পর রাতভর এলাকায় মোতায়ন বিশাল বাহিনী। রাতে গ্রামে চলে পুলিশের বাইক পেট্রোলিং। কাঠপোল নতুন বাজার এলাকায় তিনটি সিসিটিভি বসানো হয়েছে নজরদারির জন্য। সকাল থেকে এলাকায় মোতায়েন বিশাল র‍্যাফ এবং কমব্যাট ফোর্স।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এলাকা ভিত্তিক সেই ক্যাম্পগুলিতে স্থানীয়দের অভিযোগ শুনবে পুলিশ। যে কোনও ধরনের অভিযোগ জানানো যাবে ক্যাম্পে। তার উপর ভিত্তি করে ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি ক্যাম্পে একজন ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার থাকবেন। এছাড়াও থাকবেন উচ্চপদস্থ আধিকারিকরা। তবে এক সঙ্গে অনেকে না এসে ২-৩ জন করে এসে অভিযোগ জানানোর জন্য স্থানীয়দের আবেদন জানিয়েছে পুলিশ। শুধু অভিযোগ জমা নেওয়া হয়, পরিপ্রেক্ষিতে দেওয়া হবে রিসিভ কপি। গ্রামের বাসিন্দারা যাঁরা যাঁরা অভিযোগ করছেন, সমস্যা জানাবেন লিখিতভাবে তার পরিপ্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও দাবি পুলিশ কর্তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − seven =