শীঘ্রই জাতীয় দলে খেলবেন মুম্বইয়ের তরুণ তারকা তিলক বর্মা, বললেন রোহিত

তিনি মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। তার থেকেও বড় পরিচয় তিনি টিম ইন্ডিয়ার অধিনায়ক। সেই রোহিত শর্মা এবার মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ তারকা তিলক বর্মার প্রশংসায় পঞ্চমুখ হলেন। বলে দিলেন, খুব শীঘ্রই তিলক জাতীয় দলের হয়ে সব ফরম্যাটে খেলবেন।

তিলক বর্মা চলতি আইপিএলে মুম্বই দলের একমাত্র পজিটিভ দিক। গোটা মরশুমে বিশ্রী পারফর্ম করা মুম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটিং বিভাগকে কার্যত একার হাতে বয়ে নিয়ে বেড়িয়েছেন তিনি। ১২টি ম্যাচ খেলে করেছেন ৩৬৮ রান। রোহিত, সূর্যকুমার, ঈশান কিষান, পোলার্ডদের উপস্থিতি সত্ত্বেও চলতি মরশুমে মুম্নইয়ের হয়ে সবচেয়ে বেশি রানের মালিক হয়েছেন এই বাঁহাতি ব্যাটার। বৃহস্পতিবার রাতেও চেন্নাইয়ের বিরুদ্ধে তিলকের ইনিংসই জয় এনে দিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নদের। স্বাভাবিকভাবেই প্রশংসা প্রাপ্য তরুণ এই তারকার।

অধিনায়ক রোহিত বৃহস্পতিবারের ম্যাচের শেষে বলে দিয়েছেন, “তিলক দুর্দান্ত ক্রিকেটার। প্রথম আইপিএলেই এমন মাথা ঠান্ডা রেখে খেলা সত্যিই প্রশংসনীয়। আমার মনে হয় খুব তাড়াতাড়ি ভারতের হয়ে সব ফরম্যাটে খেলতে দেখা যাবে তিলককে। ওর মধ্যে সেই টেকনিক আছে, শৃঙ্খলা আছে। সব থেকে বড় ব্যাপার ওর মধ্যে রান করার মানসিকতাটা আছে।” রোহিত এদিন বুঝিয়ে দিয়েছেন, যেভাবে পরপর উইকেট হারিয়ে চাপের মুখে তিলক যেভাবে ঠান্ডাভাবে ম্যাচটা বের করে এনেছে সেটা প্রসংসার দাবি রাখে।

কিন্তু রোহিত যেভাবে তিলক আগামী দিনে জাতীয় দলে খেলবেন বলে একপ্রকার ঘোষণা করে দিয়েছেন, সেটা অনেকেই ভালভাবে নিচ্ছেন না। কারণ জাতীয় দলের অধিনায়ক হওয়ার দরুন রোহিত এখন দল নির্বাচনেও বড় ভূমিকা নেন। সেক্ষেত্রে অভিযোগ উঠতেই পারে, নিজের ফ্র্যাঞ্চাইজির সতীর্থ তিলককে বাড়তি সুবিধা পাইয়ে দেওয়ার চেষ্টা করছেন তিনি। এর আগে মহেন্দ্র সিং ধোনি বা বিরাট কোহলিদেরও অবশ্য এই অভিযোগে বিদ্ধ হতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 13 =