সন্দেশখালি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে রাজ্য!

সন্দেশখালি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সূত্রের খবর, হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে শুক্রবারই সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য। সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গাভাইয়ের বেঞ্চে আগামী ২৯ এপ্রিল এই মামলার শুনানি হবে বলে একটি একটি সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে।

সন্দেশখালি কাণ্ডে গত মার্চ মাসেই সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। ইডি অফিসারদের উপর হামলার ঘটনায় ন্যাজাট থানায় দুটি এফআইআর দায়ের হয়েছিল। বনগাঁ থানায় আরও একটি এফআইআর দায়ের হয়। এই তিন মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট।

 

প্রসঙ্গত,  রেশন দুর্নীতির তদন্তে সন্দেশখালির একসময়ের দাপুটে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে গিয়েছিল ইডি। অভিযোগ, সেই দিন শাহজাহানের উস্কানিতে ইডির ওপর হামলা হয়। এই ঘটনার পর থেকেই চর্চায় আসে সন্দেশখালি। জানা যায়, কোটি কোটি টাকার সম্পত্তির অধিকারী শাহজাহান। শাহজাহান বিপাকে পড়তেই প্রকাশ্যে আসে তার ও তার অনুগামীদের বিরুদ্ধে হাজারও অভিযোগ। জমি দখল থেকে নারী নির্যাতন এমনকী খুনেরও অভিযোগ ওঠে।

ইডির ওপর হামলার ৫৫ দিন পর অবশেষে গ্রেপ্তার হয় শেখ শাহজাহান। প্রথমে সিবিআই হেফাজত এবং তার পরে ইডি হেপাজতে নেওয়ার পর জেলে সন্দেশখালির একসময়ের বেতাজ বাদশা। সন্দেশখালি নিয়ে বেশ কিছু মামলাও চলছে হাই কোর্টে।সম্প্রতি সেই মামলার শুনানিতেই সিবিআইকে সিট গঠনের নির্দেশ দিয়েছিল আদালত। গত ১০ এপ্রিল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ সন্দেশখালি নিয়ে একটি ইমেল আইডি চালু করার নির্দেশও দেয়।

এদিকে, শুক্রবার সকালেই সন্দেশখালিতে আবার হানা দিয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্রে খবর, শাহজাহান শেখের এক ঘনিষ্ঠের আত্মীয়ের বাড়িতে প্রচুর অস্ত্র এবং বোমা মজুত রয়েছে, এমন খবর পাওয়া মাত্রই অভিযান চালানো হয়েছে। তল্লাশি অভিযানে মিলেওছে প্রচুর আগ্নেয়াস্ত্র। ঘটনাচক্রে, একই দিনে সন্দেশখালিকাণ্ডে সিবিআই তদন্তের বিরুদ্ধে রাজ্য শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে বলে খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 7 =