নবাব মালিক ও তাঁর পরিবারের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

আর্থিক দুর্নীতির মামলায় মহারাষ্ট্রের মন্ত্রী তথা জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (NCP) নেতা নবাব মালিক এবং তার পরিবারের সম্পত্তি বাজেয়াপ্ত করলএনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। বুধবার ইডি প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট, ২০০২ এর আইনে সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। প্রসঙ্গত,মহারাষ্ট্রের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী নবাব মালিক বর্তমানে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে সম্পর্কিত অর্থ পাচারের মামলায় বিচার বিভাগীয় হেপাজতে রয়েছেন। গত ২৩ ফেব্রুয়ারি ইডি তাকে গ্রেপ্তার করেছিল।

এই সম্পত্তিগুলির মধ্যে রয়েছে গোয়াওয়ালা কম্পাউন্ড, কুর্লা (পশ্চিম), কুর্লা পশ্চিম, মুম্বইয়ের বাণিজ্যিক ইউনিট, ওসমানাবাদ জেলায় ১৪৭.৭৯৪ একর কৃষি জমি, কুরলা পশ্চিমে তিনটি ফ্ল্যাট এবং মুম্বইয়ের বান্দ্রায় দুটি ফ্ল্যাটও রয়েছে। ইডি দাউদ ইব্রাহিম এবং অন্যান্যদের বিরুদ্ধে আইপিসির ১২০বি ধারা এবং ইউএপিএ-এর ধারা মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

এফআইআর-এ দাউদ ইব্রাহিম কাসকর, হাজি আনিস ওরফে আনিস ইব্রাহিম শেখ, শাকিল শেখ ওরফে ছোট শাকিল, জাভেদ প্যাটেল ওরফে জাভেদ চিকনা এবং ইব্রাহিম মুশতাক আবদুল রাজ্জাক মেমন ওরফে টাইগার মেমনকে আসামি করা হয়েছে। এফআইআর-এ আরও বলা হয়েছে, দাউদ ইব্রাহিম, ভারত ছেড়ে যাওয়ার পর তার ঘনিষ্ঠ সহযোগী যেমন হাসিনা পারকার এবং অন্যান্যদের মাধ্যমে ভারতে তার অপরাধমূলক কার্যকলাপ নিয়ন্ত্রণ করতে শুরু করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =