গুজরাতে ১১তম খেল মহাকুম্ভের সূচনা করলেন প্রধানমন্ত্রী

শনিবার গুজরাতে ১১তম খেল মহাকুম্ভের (Khel Maha Kumbh) সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর গুজরাত সফরের দ্বিতীয় দিনে সর্দার প্যাটেল স্টেডিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ১১তম খেল মহাকুম্ভের উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুজরাতের রাজ্যপাল আচার্য দেবব্রত এবং মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে রোড শো-র রুটে ভিড় জমান মানুষ। তাঁকে ফুলের পাপড়ি দিয়ে স্বাগত জানান। প্রধানমন্ত্রী তাঁর রোড শো-র সময় লোকেদের দিকে হাত নাড়তেও দেখা গিয়েছে যা প্রচুর ভিড় আকর্ষণ করেছিল। দুই দিনের ব্যবধানে গুজরাতে এটি প্রধানমন্ত্রী মোদির দ্বিতীয় রোডশো। শুক্রবার তিনি আমদাবাদ বিমানবন্দর থেকে গান্ধিনগরের বিজেপি সদর দপ্তর কমলাম পর্যন্ত একটি রোড শো করেছিলেন।

এদিন গান্ধিনগরের রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে হাজির ছিলেন প্রধানমন্ত্রী (Prime Minister)। রাষ্ট্রীয় রক্ষা বিশ্ববিদ্যালয়ের নতুন ভবন জাতির উদ্দেশে উৎসর্গ করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, দেশের নিরাপত্তা ব্যবস্থায় সম্ভাবনাময় হাতিয়ারে পরিণত হয়েছে প্রযুক্তি। প্রধানমন্ত্রীর কথায়, নিরাপত্তা বাহিনীতে থাকার জন্য শুধুমাত্র শারীরিক প্রশিক্ষণই যথেষ্ট নয়, এখন বিশেষভাবে সক্ষম ব্যক্তিরাও শারীরিকভাবে সুস্থ না হওয়া সত্ত্বেও নিরাপত্তা সেক্টরে অবদান রাখতে পারেন।  এই নতুন ক্যাম্পাস জাতীয় ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান যোগাবে। এদিন বিশ্ববিদ্যালয়ের উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের হাতে শংসাপত্র প্রদান করেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + eighteen =