হামাসকে নির্মূল করতে অভিযানে নামল ইজরায়েলি নৌ সেনা, ধ্বংস হল ২০০ টি ঘাঁটি

হামাসের ২০০টি ঘাঁটিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করল ইজরায়েল। স্থলভাগে অভিযান চালানোর পাশাপাশি হামাসের বিরুদ্ধে নামল ইজরায়েলের নৌ সেনাও। গাজা বন্দরে হামাসের নজরদারি জাহাজগুলো লক্ষ্য করে হামলা হয়েছে বলে ইজরায়েলের নৌ সেনা সূত্রে খবর। ইতিমধ্যেই গাজায় ঢুকে অভিযান চালাচ্ছে ইজরায়েলের যুদ্ধ ট্যাঙ্ক। অন্যদিকে, একদিনেই গাজায় শতাধিক প্যালেস্তিনীয়র মৃত্যু হয়েছে বলে খবর।

সাতদিনের যুদ্ধবিরতি শেষ হওয়ার পর শুক্রবার থেকে ফের হামাস বিরোধী অভিযান শুরু করেছে ইজরায়েলের সেনা। তার মধ্যেই সোমবার ৬ জন থাই পণবন্দিকে মুক্তি দিয়েছে হামাস। তবে সোমবার থেকেই ফের নতুন করে গাজায় অভিযান চালাচ্ছে ইজরায়েল। সেনার তরফে জানানো হয়, আকাশ ও স্থলপথে সমানতালে অভিযান চালাচ্ছে তারা। সূত্রের খবর, এদিন সকালেই অন্তত ১২টি ইজরায়েলি ট্যাঙ্ক ঢুকেছে গাজা ভূখণ্ডে। তার আগেই দক্ষিণ গাজার খান ইউনিস শহর থেকে আমজনতাকে বেরিয়ে যাওয়ার বার্তা দিয়েছে ইজরায়েল।

অভিযান শুরুর পরেই বিবৃতি জারি করে ইজরায়েলি সেনা। তাদের তরফে জানানো হয়, হামাসের অন্তত ২০০টি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে।হামাসের ঘাঁটি থেকে শুরু করে গোপন সুড়ঙ্গ- সব জায়গাতেই হামলা চলেছে। এছাড়াও হামাসের অস্ত্রবাহী গাড়িগুলো গুঁড়িয়ে দিয়েছে ইজরায়েলের বায়ুসেনা। এছাড়াও গাজা বন্দরে হামাসের জাহাজ ধ্বংস করেছে নৌ সেনা। অর্থাৎ, সশস্ত্র বাহিনীর তিন শাখাকেই হামাসের বিরুদ্ধে অভিযান চালানোর কাজে ব্যবহার করছে ইজরায়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *