মুক্তির আগে বিপাকে ‘দ্য ইন্দ্রাণী মুখোপাধ্যায় স্টোরি: বারিড ট্রুথ’, আপত্তি জানিয়ে আদালতের দ্বারস্থ সিবিআই

কলকাতা: মুক্তির অপেক্ষায় ‘দ্য ইন্দ্রাণী মুখোপাধ্যায় স্টোরি: বারিড ট্রুথ’। কিন্তু মুক্তির আগেই বিপাকে শিনা বোরা হত্যায় অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের ডকু-সিরিজ ‘দ্য ইন্দ্রাণী মুখোপাধ্যায় স্টোরি: বারিড ট্রুথ’। নেটফ্লিক্সের এই সিরিজে আপত্তি রয়েছে সিবিআইয়ের। আর তার মুক্তির উপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ২০১৫ সালে গোটা দেশ চমকে উঠেছিল বেসরকারি মিডিয়ার কর্ণধার ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের গ্রেপ্তারিতে। নিজের মেয়ে শিনা বোরাকে হত্যা করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। প্রথমে শোনা গিয়েছিল, শিনা ইন্দ্রাণীর বোন। কিন্তু পরে জানা যায়, শিনা ইন্দ্রাণী ও তাঁর প্রথম স্বামী সঞ্জীব খান্নার সন্তান। ২০০২ সালে সঞ্জীবের সঙ্গে সম্পর্ক ছেদ করে পিটার মুখোপাধ্যায়কে বিয়ে করেন ইন্দ্রাণী। প্রথমে পিটারের কাছে নাকি নিজের মেয়েকে বোন হিসেবে পরিচয় দিয়েছিলেন ইন্দ্রাণী। পিটারের ছেলে রাহুলের সঙ্গে নাকি আবার শিনার সম্পর্কও গড়ে উঠেছিল।

অভিযোগ, ২০১২ সাল থেকে শিনার কোনও খোঁজ পাননি রাহুল। শুধুমাত্র তাঁর ফোনে শিনার তরফ থেকে একটি ব্রেকআপ মেসেজ এসেছিল। সেই সময় নাকি ইন্দ্রাণী বলেছিলেন, শিনা আমেরিকায় চলে গিয়েছেন। শিনার খুনের ঘটনা প্রকাশ্যে আসে ২০১৫ সালে ভিন্ন একটি মামলায় ইন্দ্রাণীর গাড়ির চালক শ্যাম রাইয়ের গ্রেপ্তারির পরে। সে বছরের অগস্ট মাসে ইন্দ্রাণী মুখোপাধ্যায়কে শিনা বোরার খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয়। তার পর ছয় বছর আন্ডারট্রায়ালে থাকার পর ২০২২ সালে জামিন পান ইন্দ্রাণী।

এই চাঞ্চল্যকর ঘটনাকে কেন্দ্র করেই তৈরি ‘দ্য ইন্দ্রাণী মুখোপাধ্যায় স্টোরি: বারিড ট্রুথ’। আগামী ২৩ ফেব্রুয়ারি নেটফ্লিক্সে ডকু-সিরিজটি মুক্তি পাওয়ার কথা। কিন্তু তার আগেই মুম্বইয়ে স্পেশ্যাল কোর্টে এই মুক্তির উপর নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়েছে। যতদিন না এই মামলার নিষ্পত্তি হচ্ছে ততদিন নেটফ্লিক্সে যেন এই তথ্যচিত্র না দেখানো হয়, এই আবেদন সিবিআইয়ের পক্ষ থেকে জানিয়েছেন আইনজীবি সি জে নানডোডে। এ বিষয়ে নেটফ্লিক্স এন্টারটেনমেন্ট সার্ভিসেস ইন্ডিয়া ও ডকু-সিরিজের সঙ্গে যুক্ত অন্যান্যদের প্রতিক্রিয়া জানতে নোটিস জারি করেছেন সিবিআইয়ের স্পেশ্যাল এসপি জাজ নায়েক-নিম্বালকর। আগামী ২০ তারিখ পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + ten =