কিয়েভের ভারতীয় দূতাবাস সরল পোল্যান্ডে

পশ্চিম ইউক্রেনে রুশ হামলার পরই ঠিকানা বদল কিয়েভে অবস্থিত ভারতীয় দূতাবাসের (Indian Embassy)। এদিন জানানো হয়, কিয়েভে অবস্থিত ভারতীয় দূতাবাস সাময়িকভাবে পোল্যান্ডে (Poland) স্থানান্তরিত করা হচ্ছে। পরিস্থিতির অবনতি ঘটনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারত।

ভারত সরকার এই বিষয়ে এক বিবৃতি প্রকাশ করে বলেছে, ‘ইউক্রেনের নিরাপত্তা পরিস্থিতি দ্রুত অবনতি ঘটার পরিপ্রেক্ষিতে ইউক্রেনে ভারতীয় দূতাবাস সাময়িকভাবে পোল্যান্ডে স্থানান্তর করা হবে।’ পাশাপাশি ইউক্রেনের পশ্চিমাঞ্চলে রুশ হামলার উল্লেখও রয়েছে ভারতের বিবৃতিতে। বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘পরবর্তীতে পরিস্থিতি খতিয়ে দেখে পুনর্মূল্যায়ন করা হবে।’

উল্লেখ্য, আজই ইউক্রেন ইস্যুতে উচ্চ পর্যায়ের একটি বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকের পরপরই ইউক্রেনের দূতাবাস পোল্যান্ডে স্থানান্তরিত করার ঘোষণা করা হয় ভারতের তরফে। প্রসঙ্গত, ইউক্রেন আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের উদ্ধার কাজ প্রায় সম্পন্ন। সেই অপারেশন গঙ্গা নিয়েও আজকের বৈঠকে আলোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ইউক্রেনের পরস্থিতির বিষয়ে মোদিকে অবগত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =