ইডেনে কেকেআর-রাজস্থান ম্যাচের বল এখন পুলিশের কোর্টে !

দেশে সাধারণ নির্বাচন। সঙ্গে চলবে আইপিএলও। প্রাথমিক ভাবে দু-সপ্তাহের সূচি প্রকাশ করলেও নির্বাচনের দিন ঘোষণা হতেই বাকি ম্যাচেরও সূচি ঘোষণা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এর মধ্যেও পরিবর্তন হতে পারে। ১৭ তারিখ ইডেন গার্ডেন্সে আইপিএলের ম্যাচ হচ্ছে না। ওই দিন রামনবমী। ১৯ তারিখ আবার প্রথম দফার ভোট। নির্বাচনের জন্য উত্তরবঙ্গে ভোটের ডিউটিতে যাবেন এখানকার পুলিশ অফিসাররা। নিরাপত্তা জনিত কারণ এবং পর্যাপ্ত পুলিশের অভাবে ১৭ তারিখ ইডেনে কেকেআর-রাজস্থান রয়্যালস ম্যাচ আয়োজন সম্ভব নয়। বিকল্প তারিখ হিসেবে ১৬ অথবা ১৮ তে ইডেনে ম্যাচ আয়োজনের জন্য পুলিশের কাছে আবেদন জানিয়েছে সিএবি।

১৪ এপ্রিলের পর ২১ এপ্রিল ম্যাচ রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। অন্য দিকে, ১৩ তারিখের পর ২২ তারিখ ম্যাচ রয়েছে রাজস্থান রয়্যালসের। দুই দলেরই ওই উইন্ডোতে ম্যাচের জন্য এই দুটো তারিখে (১৬ আর ১৮) খেলতে সমস্যা নেই। পুলিশের অনুমতি পাওয়ার পর বোর্ডকে জানাবে সিএবি। সেই মতো কলকাতা নাইট রাইডার্স-রাজস্থান রয়্যালস ম্যাচের দিন চূড়ান্ত হতে পারে।

১৭ তারিখের বদলে ১৬ অথবা ১৮ তারিখ ইডেনে আইপিএলের ম্যাচ করতে চায় বোর্ড। সিএবিকে ইতিমধ্যেই তা জানিয়েছে বিসিসিআই। দরকার পুলিশের অনুমতি। রামনবমীর দিন নিরাপত্তাজনিত কারণে ১৭ এপ্রিল ইডেনে আইপিএলের ম্যাচ করার ঝুঁকি নিতে চাইছে না কলকাতা পুলিশ। পর্যাপ্ত পুলিশকর্মী না পাওয়ার আশঙ্কার কথাও সিএবিকে জানায় কলকাতা পুলিশ। ইডেনে কেকেআর বনাম রাজস্থান ম্যাচের বল এখন পুলিশের কোর্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *