জ্বালানির দামের ঊর্ধ্বগতি ও তার প্রেক্ষিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সমস্যার সমাধানের পথ খুঁজতে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

কলকাতা : জ্বালানির দামের ঊর্ধ্বগতি ও তার প্রেক্ষিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সমস্যার সমাধানের পথ খুঁজতে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সভাঘরে প্রস্তাবিত ওই বৈঠকে কৃষি বিপণন দফতর, বাজার কমিটির সদস্য, পুলিশ এবং বাজার নিয়ন্ত্রণ বিষয়ে রাজ্য সরকারের গঠিত টাস্কফোর্সের সদস্যদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে নবান্নে বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রী মূল্যবৃদ্ধির বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। বিশেষ করে রমজান মাসে লেবু ও অন্যান্য ফলের দাম অত্যাধিক বেড়ে যাওয়ায় মানুষ চরম সংকটে পড়েছে বলে আলোচনায় উঠে আসে।ইতিমধ্যেই এ বিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে একটি চিঠি লিখেছেন আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকি। মন্ত্রিসভার বৈঠকে বসেই মুখ্যমন্ত্রী ওই বৈঠক ডাকতে বলেন বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।

বুধবার শহরের বিভিন্ন বাজারে আঙুরের দাম ১০০ থেকে ১২০ টাকা কেজি। দিন কয়েক আগেও দাম ছিল ৭০-৮০ টাকা কেজি। শসা ৫০-৬০ টাকা কেজি। পেঁপে ১০০ টাকা ছুঁয়েছে। কাঁঠালি কলা ৮০ থেকে ১০০ টাকা ডজন। খেঁজুর কিলো ১০০ থেকে ৬০০ টাকা। আয়ত্বের মধ্যে বলতে গেলে তরমুজ, ৩০-৩৫ টাকা কেজি।
দাম চড়েছে শাক-সবজিরও। বিভিন্ন বাজার কমিটি সূত্রের খবর, সবজির দাম গতবারের তুলনায় ৪০-৫০ শতাংশ বেশি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + four =