এসএসসি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে রাজ্য, সরে দাঁড়ালেন বিচারপতি

আগে একবার এসএসসি মামলা থেকে সরে দাঁড়িয়েছিল কলকাতা হাইকোর্টে হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। ফের একবার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

এসএসসির নবম ও দশমের শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চের সোমবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য সরকার ও প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা। এদিন আরও একবার মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি হরিশ ট্যান্ডন। সোমবার বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে মামলার শুনানির সম্ভাবনা।

শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে সিবিআই জানায়, ইতিমধ্যেই এফআইআর দায়ের হয়েছে। তাতে প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় উপদেষ্টা কমিটির সদস্যদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিসও পাঠানো হয়েছে। ইতিমধ্যেই নিজাম প্যালেসে গিয়ে পৌঁছেছেন এসএসসি নজরদারি কমিটির ৩ সদস্য। রয়েছেন প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাও।

বৃহস্পতিবারই হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ নির্দেশ দেয়, তদন্তের স্বার্থে যে কাউকে, এমনকী কোনও রাজনৈতিক নেতাকেও জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। প্রয়োজনে কমিটির অন্যান্য সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করতে পারে তারা। একইসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, ‘সিবিআইয়ের সামনে উপদেষ্টা কমিটির বাকি সদস্যরা যা বয়ান দিয়েছেন তার সঙ্গে শান্তিপ্রসাদ সিনহার বয়ান মিলছে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 4 =