আইসিসির পরবর্তী চেয়ারম্যান হতে পারেন সৌরভ, বৈঠকের পর জোরাল সম্ভাবনা

দুবাইতে আইসিসির বৈঠকের দ্বিতীয় দিনে দুটো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হল। এক, আইসিসির বর্তমান চেয়ারম্যান নিউজিল্যন্ডের গ্রেগর বার্কলে অক্টোবর পর্যন্ত থেকে তাঁর দু’বছরের মেয়াদ পূর্ণ করবেন। মাঝে শোনা যাচ্ছিল, মেয়াদ শেষের পর আবার চেয়ারম্যান পদের জন্য আবেদন করতে পারেন বার্কলে। কিন্তু এক সংবাদ সংস্থার খবর অনুযায়ী, এদিনের বৈঠকে সে’সব নিয়ে কোনওরকম কথাবার্তা হয়নি। ফলে ধরেই নেওয়া যায় অক্টোবরের পর আবার আইসিসি চেয়ারম্যানের চেয়ারে নতুন কেউ বসতে চলেছেন।

যার পরেই জল্পনা শুরু হয়ে গিয়েছে, তাহলে কি ভারতীয় বোর্ড থেকে কাউকে চেয়ারম্যান হিসাবে দেখা যাবে? খবর নিয়ে জানা গেল, সেই সম্ভাবনা ভালরকম রয়েছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামটা বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছে। যদিও বলা হচ্ছে, যেহেতু অক্টোবর পর্যন্ত সময় রয়েছে, তাই ভারতীয় বোর্ড স্ট্র্যাটেজি তৈরি করার সময় পেয়ে গেল। তবে পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসাবে সৌরভ অন্যতম ফেভারিট, সেটা বলে দেওয়াই যায়।

দ্বিতীয় খবরটা হল, পাকিস্তান ক্রিকেট বোর্ডের  চেয়ারম্যান রামিজ রাজার চতুর্দেশীয় টুর্নামেন্টের প্রস্তাব খারিজ করে দেওয়া হয়েছে। ত্রিদেশীয় সিরিজের অনুমতি আছে। কিন্তু চারটে টিম নিয়ে সিরিজের অনুমতি দেয়নি আইসিসি। পিসিবি চেয়ারম্যান প্রস্তাব দিয়েছিলেন–ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, চারটে দেশকে নিয়ে সিরিজ চালু করার।

শোনা যাচ্ছিল রামিজ রাজা ইসিবিকে পাশে পেয়ে যাওয়ায়, তা নিয়ে ভালরকম আলোচনা হতে পারে। কিন্তু এদিনের বৈঠকে তা সর্বসম্মতভাবে খারিজ করে দেওয়া হয়েছে। কারণ মনে করা হচ্ছে, প্রত্যেকবছর যদি চতুর্দেশীয় সিরিজ হয়, তাহলে মার্কি ইভেন্টের গুরুত্ব কিছুটা হলেও কমবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − ten =