হারলেও অগ্রাসী ক্রিকেট খেলা ছাড়বে না কেকেআর, বার্তা অধিনায়ক শ্রেয়সের

মাঠে যতক্ষণ কেকেআর খেলবে, ততক্ষণ পর্যন্ত আক্রমনাত্মক এবং আগ্রাসী ক্রিকেট খেলবে দল। হারের পরিস্থিতিতেও এই ছকের বাইরে যাবে না তারা। আসলে কোচ ব্রেন্ডন ম্যাককালাম নিজে অত্যন্ত আগ্রাসী মানসিকতার ক্রিকেটার ছিলেন। কোনদিন বোলারদের বাড়তি সমীহ করেননি। নিজের ছাত্রদের এমনটাই মন্ত্র দিয়েছেন কিউই তারকা। জিমে দীর্ঘক্ষণ সময় কাটিয়েছেন ক্রিকেটাররা।

আন্দ্রে রাসেল থেকে শুরু করে অধিনায়ক শ্রেয়স আইয়ার  ওজন তুলেছেন। কার্ডিও করেছেন। সুইমিং পুল সেশন করেছেন। যা হয়ে গিয়েছে সেটা নিয়ে আর ভাবতে রাজি নয় নাইট রাইডার্স শিবির। সামনে তাকাতে চায় সকলে। ম্যাকালাম আশাবাদী দিল্লির বিরুদ্ধে হেরে গিয়ে নিজেদের ভুলত্রুটি শুধরে নিয়ে দ্রুত জয়ের রাস্তায় ফিরবে কেকেআর। অধিনায়ক শ্রেয়স আইয়ার রান পেয়েছেন। এটা সবচেয়ে ভাল দিক মনে করেন নাইট কোচ। তবে অজিঙ্কা রাহানের বদলে পরের ম্যাচে অ্যারন ফিঞ্চ খেলবেন কিনা পরিষ্কার করেননি ম্যাকালাম। তবে নাইট শিবিরে খবর টানা ব্যর্থতার পর আগামী ম্যাচে বাদ পড়তে চলেছেন রাহানে। কেকেআরের জয়ের ধারায় পড়ল ফুলস্টপ৷ দিল্লি ক্যাপিটাল্সের সামনে চ্যালেঞ্জ ছিল হারের হ্যাটট্রিক আটকানো আর সেখানে সফল দিল্লি৷ কেকেআরের হয়ে সর্বোচ্চ রান অধিনায়ক শ্রেয়স আইয়ারের৷ তিনি ৫৪ রান করেন৷

কেকেআর কোচ নিশ্চিত আগামী শুক্রবার তারা সানরাইজার্স হায়দারাবাদকে হারিয়ে আবার জয়ের সরণিতে ফিরে আসবে। নিজের অতীত অভিজ্ঞতা থেকে মনে করেন মাঝে মাঝে এরকম ধাক্কার প্রয়োজন আছে। তাতে ক্রিকেটারদের বাড়তি তাগিদ জেগে ওঠে। এবার দলের মধ্যে যথেষ্ট ভারসাম্য আছে বিশ্বাস করেন শ্রেয়স আইয়ার। সবচেয়ে বড় কথা অ্যারন ফিঞ্চ চলে এসেছেন। তাকেও ব্যবহার করা হতে পারে পরের ম্যাচে।

তবে সেক্ষেত্রে স্যাম বিলিংসকে বাইরে রাখতে হবে। খেলাতে হবে শেলডন জ্যাকসনকে। গুটিয়ে থেকে নয়, আক্রমনাত্মক ব্র্যান্ডের ক্রিকেট তুলে ধরতে চায় কেকেআর। আশা পূরণ করতে পারেননি অজিঙ্কা রাহানে। একমাত্র প্রথম ম্যাচে ৪৪ করার পর থেকে ডাহা ব্যর্থ তিনি। পরের ম্যাচে তার বাদ যাওয়ার সম্ভাবনা প্রবল। তবে সুনীল গাভাসকার থেকে শুরু করে অন্যান্য ক্রিকেট পণ্ডিতরা মনে করছেন শ্রেয়স আইয়ারকে প্রতি ম্যাচে কমপক্ষে ১৫ ওভার পর্যন্ত থাকতে হবে। তবেই আরও শক্তিশালী দেখাবে কেকেআর ব্যাটিংকে। এই মুহূর্তে জীবনের সেরা ছন্দে আছেন কেকেআর অধিনায়ক। কিন্তু স্পিনারদের বলে বারবার পরাজিত হচ্ছেন। অনুশীলনে এটা নিয়ে বাড়তি পরিশ্রমের প্রয়োজন রয়েছে শ্রেয়সের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =