নাম না করে অগ্নিমিত্রা-কে জবাব শত্রুঘ্ন সিনহা-র : ‘আমি ভারতীয়, বহিরাগত নয়’

আসানসোল : বিজেপি প্রার্থী বলছেন তিনি ‘ঘরের মেয়ে’ আর আমি ‘বহিরাগত’। তাকে আমি জানাতে চাই আমি একজন ভারতীয়, বহিরাগত নয়। আমার পছন্দের খাবার যা বাঙালিরা খায়, আমার পছন্দের পোশাক যা বাঙালিরা পরে। নরেন্দ্র মোদি বেনারস থেকে জিতে প্রধানমন্ত্রী হয়েছেন তিনি কি সেখানকার মানুষ ? সমস্ত রাজ্য নিয়ে ভারতবর্ষ, তাই ভারতবর্ষের কেউ বহিরাগত নয়। বিজেপি গত বিধানসভা নির্বাচনে ইস্ট ইন্ডিয়া কোম্পানির কায়দায় পশ্চিমবঙ্গের গদি দখল করতে এসেছিল। কিন্তু, বাংলার মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। ইস্ট ইন্ডিয়া কোম্পানির মত, ‘বহিরাগতদের নীতি’ পশ্চিমবঙ্গে কায়েম করতে চেয়েছিল সেই প্রচেষ্টা তাদের সফল হয়নি।

বুধবার, আসানসোল রবীন্দ্রভবনে বিজেপি ও বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল-এর উদ্দেশ্য ভাষণে একথা বলেন আসানসোল লোকসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। শত্রুঘ্ন সিনহা বলেন, বারবার বিজেপি প্রার্থীর মুখে শুনছি আমি নাকি ‘বহিরাগত’ আর উনি ‘ঘরের মেয়ে’। তাই আসানসোলবাসি চাইছে ঘরের মেয়েকে। কিন্তু, বাস্তব চিত্রটা অন্য। কারণ, বন্যা থেকে শুরু করে বিপদের সময় ঘরের মেয়েকে পাশে পাইনি শহরবাসী।

শত্রুঘ্ন সিনহা আরো বলেন, এর আগে ভোটে জিতে তাকে দিল্লি-তে কেউ বলেননি মুম্বাইয়ের সিনেমা জগৎ থেকে বহিরাগত এসেছে। বিহারের হয়েও মুম্বাই সিনেমা জগৎ কোনদিন তাকে বহিরাগত ভাবেননি। তবে, আসানসোল লোকসভা উপনির্বাচনে তিনি ভোটে জিতলে তিনি আসানসোলবাসির হয়ে সওয়াল করবেন দিল্লী-তে, এটা নিশ্চিত।’ শ্রমিক সংগঠনের ডাকা এই বৈঠকে শত্রুঘ্ন সিনহা ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী মলয় ঘটক, তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার, সুজাতা মন্ডলসহ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − two =