রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার শঙ্কর ঘনিষ্ঠ ব্যবসায়ী বিশ্বজিৎ

রাতভর জিজ্ঞাসাবাদের পর বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য ঘনিষ্ঠ ব্যবসায়ী বিশ্বজিৎ দাসকে গ্রেপ্তার করল ইডি। এ নিয়ে রেশন দুর্নীতি কাণ্ডে ধৃতের সংখ্যা বেড়ে হল চার।
তদন্তে অসহযোগিতা এবং বক্তব্যে অসঙ্গতি থাকার জেরে বিশ্বজিৎ দাসকে গ্রেপ্তার করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। জানা গিয়েছে, তাঁর বাড়িতে তল্লাশি চলাকালীন বিপুল পরিমাণ হাওয়ালা সংক্রান্ত নথি উদ্ধার হয়েছে। এই রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হলেন মোট চারজন। মঙ্গলবার সকাল থেকেই রেশন দুর্নীতির তদন্ত করছিল ইডি। বিশ্বজিতের সল্টলেকের আইবি ব্লক-এর বাড়িতে হানা দিয়েছিল ইডি। ২৪ ঘণ্টার বেশি সময় ধরে চলে তল্লাশি অভিযান। রাতভর জিজ্ঞাসাবাদ করা হয় ওই ব্যবসায়ীকে। গোয়েন্দা আধিকারিকরা জানতে পেরেছেন, শঙ্কর ঘনিষ্ঠ বিশ্বজিতের বিদেশি মুদ্রা কেনাবেচার ব্যবসা রয়েছে, সোনার ব্যবসা রয়েছে, এছাড়াও এক্সপোর্ট ইমপোর্ট সংস্থা রয়েছে। ইডি-র সন্দেহ এই সংস্থার মাধ্যমেই বিপুল পরিমাণ রেশন দুর্নীতির টাকা পাচার হয়েছে বিদেশে। ইডি সূত্রে খবর, হাওয়ালা সংক্রান্ত প্রচুর নথি উদ্ধার হয়েছে।
মূলত, শঙ্কর আঢ্য ও তাঁর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করে বিশ্বজিতের নাম জানতে পেরেছেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, যে সময় তল্লাশি চলছিল সেই সময় এই ব্যবসায়ী বাড়িতে ছিলেন না। বিমান বন্দর থেকে কার্যত তাঁকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে বাড়িতে নিয়ে আসা হয়। বুধবার তাঁকে আদালতে তোলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *