পুজোর ঢাকে পড়লো কাঠি, পাড়ার ক্লাবে এবছরের থিম ‘সৌরভ’

দুর্গাপুজাতে এবার থিম সৌরভ গঙ্গোপাধ্যায়? প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতিকে নিয়ে সম্পূর্ণ মণ্ডপ শয্যা? মহারাজকে নিয়ে পুরো একটা পুজোর থিম? উপরের এই তিনটি প্রশ্নের উত্তর, অবশ্যই হ্যাঁ। সৌরভ গঙ্গোপাধ্যায়কে দুর্গাপুজোর থিম করেই আসরে নামছে বড়িষা প্লেয়ার্স কর্নার। সৌরভের পাড়ার পুজোতে এ বার সম্পূর্ণ মন্ডপ জুড়ে মহারাজ নিজেই। বড়িষা প্লেয়ার্স কর্নার ক্লাবের থিমের নামই “মহারাজার ৫০ এ ৫০”। এ বারের পুজোর থিম সৌরভ করার পিছনে কারণ অবশ্যই মহারাজ নিজেই। সৌরভের পাড়ার ক্লাবের পুজো এবার ৫০ বছরে পা দিতে চলেছে। জুলাই মাসের আট তারিখ ৫০ বছরে পা দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই ইতিহাসকেই সঙ্গী  করছে ক্লাব।

এই ক্লাবের পুজোর ইতিহাসের সঙ্গে সৌরভ জড়িত। মহারাজের বাবা চন্ডী গঙ্গোপাধ্যায় এই পুজোর অন্যতম উদ্যোক্তা ছিলেন। সৌরভের জন্মানোর বছরই এই পুজো প্রথমবার শুরু হয়। তাই পুজোর বয়সের সৌরভের বয়স দুটো একই। এই পুজোর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে রয়েছেন। প্রত্যেক বারই পুজোর উদ্বোধন মহারাজের হাতেই হয়। এইবারের থিম নির্বাচনের ক্ষেত্রেও সৌরভের সঙ্গে কথা বলেছেন ক্লাব কর্তারা। সৌরভের সম্মতি নিয়েই থিম নির্বাচন হয়েছে বলে খবর। এই পুজোর সঙ্গে সৌরভের পরিবারের একাধিক সদস্য জড়িত। মহারাজের কাকা, ভাই, দাদা প্রত্যেকেই পুজোর প্রধান কর্তা। তাই সৌরভকে ৫০ বছরে জন্মদিনের শ্রদ্ধার্ঘ্য জানাতে পুজোর থিম জুড়ে শুধু মহারাজ।

প্রাথমিকভাবে ঠিক হয়েছে মণ্ডপে সৌরভের বিভিন্ন মুহূর্তের ছবি সুসজ্জিত থাকবে। এছাড়াও সৌরভের বিভিন্ন সাফল্যের কথা লেখা থাকবে। তবে মূল মণ্ডপটি ঠিক কি হবে সেটি এখনও চূড়ান্ত নয়। তবে সবকিছুর মধ্যেই মহারাজের ছোঁয়া থাকবে বলেই জানান উদ্যোক্তারা। ইতিমধ্যেই থিম প্রকাশ করা হয়েছে ক্লাবের পক্ষ থেকে। তবে সেই থিমের মধ্যে সৌরভের কোনও ছবি ব্যবহার করা হয়নি।

ক্লাব উদ্যোক্তাদের বক্তব্য, এটি সবে টিজার লঞ্চ হল। আগামী কয়েক মাসে এরকম অনেক নতুনত্ব দেওয়া পোস্টার প্রকাশিত হবে। এ বারের পূজোও সৌরভের হাত দিয়ে সূচনা করার সিদ্ধান্ত নিয়ে রেখেছেন ক্লাব কর্তারা। এমনিতেই সৌরভের পাড়ার পুজো দেখতে উপচে পড়া ভিড় হয় প্রত্যেকবার। এ বার সৌরভ নিজে পুজোর আকর্ষণ হওয়ায় তাই দর্শকদের মধ্যে উৎসাহ বাড়বে বলে মনে করছেন কর্তারা। ইতিমধ্যেই প্যান্ডেল সংক্রান্ত কাজ শুরু করে দেওয়া হয়েছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =