‘সন্দেশখালি যেন যুদ্ধক্ষেত্র, চকলেট বোমা ফাটলেও এনএসজির দরকার পরে’ 

বুবুন মুখোপাধ্যায়, আসানসোল

কেন্দ্র সরকার কেন্দ্রের বিভিন্ন সংস্থাকে বেসরকারীকরণ করে দিচ্ছে। শনিবার আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে জনসভা করতে এসে এমনটাই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন আসানসোল লোকসভা কেন্দ্রের কুলটি ও আসানসোলের ঊষাগ্রামে দুটি জনসভা করেন। প্রথম জনসভাটি হয় কুলটির ইস্কো বাইপাস রোডে কিশোর সংঘ ফুটবল ময়দানে। এদিন দুপুর দেড়টা নাগাদ চপারে করে সভাস্থলে আসেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী ছাড়াও এই সভায় উপস্থিত ছিলেন প্রার্থী শত্রুঘ্ন সিনহা, তার স্ত্রী পুনম সিনহা, রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি তথা বিধায়ক নরেন্দ্রনাথ চট্টোপাধ্যায়, বিধায়ক তথা আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়।
আধ ঘণ্টার ভাষণে বেশিরভাগ সময় কেন্দ্র সরকারের বিভিন্ন নীতির সমালোচনা করেন। তিনি বলেন রেল, ‘ইসিএল-এর মত সংস্থাকে ইতিমধ্যেই বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়া শুরু করেছে কেন্দ্র সরকার। ২৬ হাজার শিক্ষকের চাকরি খাওয়ার পরিকল্পনা করেছে কিন্তু তিনি তা হতে দেবেন না।’ সন্দেশখালি প্রসঙ্গে বলেন, সামান্য চকলেট বোমা ফাটলেও কেন্দ্রীয় এজেন্সিতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। যেন যুদ্ধক্ষেত্র! অথচ বিজেপি কর্মীর ঘরে মজুদ থাকা বোমা বিস্ফোরণ হলে সেই ব্যাপারে নীরব থাকে বিজেপি নেতৃত্ব।’ মুখ্যমন্ত্রী বলেন কেন্দ্রের কাছে প্রাপ্য টাকা রাজ্যকে দিচ্ছে না। জিডিপি প্রসঙ্গে বলেন বেশ কিছু ক্ষেত্রে দেশের থেকে অনেক ক্ষেত্রে জিডিপিতে এগিয়ে রাজ্য। সভায় উপস্থিত কর্মী সমর্থকদের উদ্দেশ্যে বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া প্রসঙ্গে বলেন, ‘তিনি যখন দুর্গাপুরে দাঁড়িয়েছিলেন শুনেছি তখন তিনি অনেক টাকা বিলি করেছেন। ওনার অনেক টাকা আছে। কিন্তু এইবার টাকার প্রলোভন দিতে এলে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি মতো প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দিন।’
এদিনের সভাতে তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা বলেন, মুখ্যমন্ত্রী যখন রাজ্যের জন্য বিভিন্ন প্রকল্প ঘোষণা করছেন তখন কেন্দ্রীয় সরকার বিভিন্ন সংস্থাকে বেসরকারীকরণ করে দিচ্ছে। কুলটির সভা শেষে আসানসোলের ঊষাগ্রাম ßুñল ময়দানে দ্বিতীয় জনসভা করেন মুখ্যমন্ত্রী। এই জনসভাতেও মুখ্যমন্ত্রীর ভাষণে কেন্দ্রীয় এজেন্সির অতি সক্রিয়তা এবং রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার কথা উঠে আসে।

ফের চোট পেলেন মমতা
আবার চোট পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার দুর্ঘটনা দুর্গাপুরে। শনিবার আসানসোলে লোকসভা ভোটের দু’টি প্রচারসভা ছিল মমতার। দুর্গাপুর থেকে হেলিকপ্টারে সেখানেই যাচ্ছিলেন তিনি। কিন্তু কপ্টারে উঠে আসনে বসার সময়ে আচমকাই পড়ে যান।
একটি ভিডিও ফুটেজে ধরা পড়েছে গোটা ঘটনাটি। তাতে দেখা যাচ্ছে, গাড়ি থেকে নেমে হেলিকপ্টারের দিকে এগিয়ে যাচ্ছেন মমতা। তাঁর পিছনে কিছু দূরেই হাঁটছেন ইন্দ্রনীল সেন। মমতা সিঁড়ি ধরে উঠছিলেন। ধীরে ধীরে হেঁটে ভিতরে প্রবেশও করেন। কিন্তু আসনের সামনে পৌঁছে হঠাৎই তাঁর হাত ফস্কে যায়। আর তার পরেই পড়ে যান তিনি। মুখ্যমন্ত্রীর দেহরক্ষীকে দেখা যায় ব্যস্ত হয়ে এগিয়ে যেতে। নীচু হয়ে মমতাকে উঠতে সাহায্য করতেও দেখা যায় তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =