টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করে কোহলিকে ছুঁলেন ‘হিটম্যান’ রোহিত

শেষ পর্যন্ত চলতি আইপিএল-এর মঞ্চে টি-টোয়েন্টি ফরম্যাটে মাইলস্টোন গড়লেন রোহিত শর্মা। বিরাট কোহলির পর ভারতের দ্বিতীয় ব্যাটার হিসেবে এই ফরম্যাটে ১০ হাজার রান পূর্ণ করলেন হিটম্যান। বুধবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে এই নজির গড়েন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক।

১০ হাজার রান করতে রোহিতের আর দরকার ছিল মাত্র ২৫ রান। পুণের এমসিএ স্টেডিয়ামে পঞ্জাবের বিরুদ্ধে ৩টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৭ বলে ২৮ রান করে আউট হলেন তিনি। সব মিলিয়ে বিশ্বের সাত নম্বর ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে ১০ হাজার রানের মালিক হলেন রোহিত। বিরাট ছাড়া রোহিতের আগে এই মাইলস্টোনে নাম লিখিয়েছিলেন ক্রিস গেইল, শোয়েব মালিক, কায়রন পোলার্ড, অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। এদিকে মুম্বই অধিনায়ক রোহিত শর্মার ২৪ লক্ষ টাকা জরিমানা করেছে আইপিএল কর্তৃপক্ষ। রোহিত একা নন, জরিমানা গুনতে হচ্ছে টিমের অন্যান্য সদস্যদেরও। অধিনায়ক বাদে বাকিদের ম্যাচ ফি’র ২৫ শতাংশ বা ৬ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে।

এই মরশুমে এটাই রোহিতদের প্রথম ‘অপরাধ’ নয়। এর আগে দিল্লির বিরুদ্ধেও সময়মতো নিজেদের ওভার শেষ করতে পারেনি মুম্বই। সেবারেও রোহিতকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়। আইপিএলের নিয়ম বলছে, মুম্বই ইন্ডিয়ান্স যদি ফের একই ভুল করে, তাহলে তাঁকে ৩০ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। শুধু তাই নয়, এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা জারি করা হবে মুম্বই অধিনায়কের উপর।

আসলে রোহিতের সবচেয়ে বড় সমস্যা হল, মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং লাইন-আপে একজন মাত্র স্পিনার রয়েছেন। তিনি মুরুগন অশ্বিন। বাকি চারজনই পেস বোলার। অর্থাৎ ইনিংসের ১৬ ওভার পেসারদের দিয়ে বল করাতে হয় তাঁকে। তাছাড়া চলতি মরশুমে ইউনিট হিসাবে একেবারেই ভাল বল করছে না মুম্বই। সেটাও স্লো ওভাররেটের অন্যতম কারণ হয়ে দাঁড়াচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 10 =