ছক্কা হাকিয়ে গাড়ির কাঁচ ভেঙে ৫ লক্ষ টাকা পেলেন রোহিত

আইপিএল ২০২২ মুম্বাই ইন্ডিয়ান্সের কাটল দুঃস্বপ্নের মতো। অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে তেমন রান নেই। মুম্বইকে যার খেসারত দিতে হয়েছে। পাঁচবারের চ্যাম্পিয়ন দল প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে ইতিমধ্যেই।

শুক্রবার গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে পুরোনো ছন্দে দেখা যায় রোহিত শর্মাকে। তিনি এদিন ইশান কিশানের সঙ্গে আইপিএল ২০২২-এ এমন একটি কাণ্ড ঘটিয়েছেন, যা আগে কখনও ঘটেনি। রোহিত-ঈশানের ওপেনিং জুটি পাওয়ারপ্লে-তে ৬ ওভারে বিনা উইকেটে ৬৩ রান করেছিল। যা এই মরশুমে পাওয়ারপ্লে-তে মুম্বাইয়ের সর্বোচ্চ স্কোর। ৭ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন রোহিত। কিন্তু ২৮ বলে করেন ৪৩ রান। এটি তাঁর এবারের আইপিএল- এর সর্বোচ্চ স্কোর। রোহিত তাঁর ৪৩ রানের ইনিংসে দুটি ছক্কা মারেন। এর মধ্যে একটি ছক্কা থেকে তিনি পেয়েছেন ৫ লাখ টাকা। তবে, তিনি নিজে এই অর্থ নেবেন না। এই অর্থ একটি মহৎ কাজে ব্যয় করবেন।

প্রথমেই বলে রাখা ভাল, রোহিত শর্মা কীভাবে ৫ লক্ষ টাকা আয় করলেন! তার পর বলা যাবে, এই টাকা কোথায় ব্যবহার করবেন তিনি? গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচের শুরুতেই নিজের আগ্রাসী ব্যাটিং দেখাতে শুরু করেন রোহিত। গুজরাটের হয়ে ম্যাচের দ্বিতীয় ওভারে বোলিং করেন আলজারি জোসেফ। রোহিত প্রথম দুই বলে দুটি চার মারেন। তার পর ওভারের শেষ বলে যে ছক্কা মারেন, তা থেকে তিনি ৫ লাখ টাকা উপার্জন করেন। সেটি ছিল ম্যাচের প্রথম ছক্কা। আলজারির ফুল লেন্থ বলে ছক্কা হাঁকান রোহিত। হিটম্যান ব্যাকফুটে বডি ব্যালান্স লিফট করে মিডউইকেটে ছক্কাটি মারেন। বল সরাসরি লিগের স্পনসর টাটার পাঞ্চ কারের কাছে চলে যায় এবং গাড়ির কাঁচ ভেঙে যায়। এই এক শট থেকে রোহিতের খাতায় ৬ রান যোগ হওয়ার পাশাপাশি  তিনি পেয়েছেন ৫ লাখ টাকা। এবার আইপিএল ২০২২- এর স্পনসর টাটা।টাটা মোটরসের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, কেউ যদি স্টেডিয়ামে পার্ক করা টাটার পাঞ্চ কার বা বোর্ডে ছক্কা হাঁকিয়ে বল মারতে পারে, তা হলে ৫ লাখ টাকা পাবেন।

অবশ্য একটি শর্ত ছিল তাতে। সেই ৫ লাখ টাকা অসমের কাজিরাঙা ন্যাশনাল পার্কে গন্ডারদের যত্নের জন্য ৫ লাখ টাকা ব্যবহৃত হবে। ঠিক এই কারণে, ম্যাচের প্রথম ছক্কা মেরে গাড়ির কাঁচ ভেঙেও রোহিত ৫ লাখ টাকা পেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − one =