৩ রাজ্যের ভোটের ফল প্রকাশের পর ইস্তফা মন্ত্রী-সহ ১০ সাংসদের  

একসঙ্গে পদত্যাগ করলেন ১০ বিজেপি সাংসদ।  বুধবার লোকসভায় ইস্তফাপত্র দিয়েছেন তাঁরা। ১০ সাংদের মধ্যে রয়েছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী। বিধানসভা নির্বাচনে পালে হাওয়া টানতে চার রাজ্যে ২১ জন সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি। সেই ২১ জনের মধ্যে ১২ জন সাংসদ জিতে এসেছেন। সেই ১২ জনের মধ্যে ১০ জন বুধবার লোকসভা থেকে ইস্তফা দিয়ে দিলেন। এঁদের মধ্যে একাধিক কেন্দ্রীয় মন্ত্রীও রয়েছেন।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে কথা বলেই তাঁরা ইস্তফা দিয়েছেন বলে সূত্রের খবর।

এক বিজেপি নেতা জানিয়েছেন, রাজস্থান, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে যে সব প্রার্থী জয়ী হয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন ১২ জন সাংসদ। তাঁদের মধ্যেই ১০ জন ইস্তফা দিয়েছেন এদিন। পদত্যাগ করেছেন মধ্যপ্রদেশের নরেন্দ্র সিং তোমর, প্রহ্লাদ প্যাটেল, রাকেশ সিং, উদয় প্রতাপ সিং, রীতি পাঠক। রাজস্থানের রাজ্যবর্ধন সিং রাঠোর, দিয়া কুমারী ও কিরোরি লাল মীনা পদত্যাগ করেছেন। এছাড়া ছত্তিশগড়ের অরুণ সাও ও গোমতী সাই ইস্তফা দিয়েছেন। এর মধ্যে কিরোরি লাল মীনা রাজ্যসভার সাংসদ।

সেক্ষেত্রে লোকসভা ভোটের আগে ফের কেন্দ্রীয় মন্ত্রিসভাতেও রদবদল হতে পারে। ১২ জন জয়ী বিধায়কের মধ্যে রাজস্থানের বাবা বালক নাথ এবং ছত্তিশগড়ের রেণুকা সিং এদিন লোকসভায় আসেননি। তবে আগামী দিনে তাঁরাও ইস্তফা দেবেন বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *