রাস্তা শেষের আগেই পিচ ওঠার দাবিতে কাজ বন্ধ এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদন, লাউদোহা: রাস্তা তৈরির কাজ শেষ হওয়ার আগেই পিচ উঠতে শুরু করেছে বলে দাবি, প্রতিবাদে কাজ বন্ধ করে দিলেন স্থানীয়রা।
পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর-ফরিদপুর ব্লকের মাধাইগঞ্জ থেকে উখড়া পর্যন্ত ১২ কিলোমিটার পিচের রাস্তা তৈরির বরাত পেয়ে ঠিকাদার কাজ শুরু করেন। এই রাস্তাটি পূর্ত বিভাগের অর্থানুকুল্যে তৈরি হচ্ছে। স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয় তৈরি হচ্ছে এই রাস্তা। কিছুদিন আগেই এই রাস্তা তৈরির ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, রাস্তার ওপর নির্মাণ সামগ্রী রেখে দেওয়ার কারণে দুর্ঘটনা ঘটার। ঘটনাটি সংবাদমাধ্যমে আসতেই তড়িঘড়ি ঠিকাদার রাস্তা থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে নেন।
এবার ওই ঠিকাদারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছেন স্থানীয় বাসিন্দারা। শনিবার লাউদোহা মোড়ের কাছে তৈরি রাস্তার কাজ বন্ধ করলেন স্থানীয়রা। স্থানীয় বাসিন্দা শতদ্বীপ ঘটকের দাবি, রাস্তা যে ভাবে তৈরি হয়েছে, তা মোটেও কাঙ্খিত নয়। নিয়মমতো রাস্তা তৈরি করার আগে যে সকল পরিকল্পনা নেওয়া হয় তা নেওয়া হয়নি এখানে। তাছাড়াও নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহৃত হচ্ছে। ইতিমধ্যেই উঠে যাচ্ছে রাস্তার পিচ।
রাস্তার কাজ বর্তমানে চলাকালীন পিচ উঠে যাওয়ায় ঠিকাদারের এই কারচুপির বিরুদ্ধে প্রশ্ন তুলছেন স্থানীয়রা। স্থানীয় বাসিন্দা মৃত্যুঞ্জয় রুইদাসের দাবি, যে ভাবে রাস্তাটা তৈরি হচ্ছে তাতে মনে হয় এর আগেই রাস্তার যে রূপ ছিল তা অনেক ভালো ছিল। যেখানে রাস্তা তৈরির কাজ শেষ হয়নি, তার মধ্যেই উঠে যাচ্ছে রাস্তার পিচ। নতুন রাস্তা পা দিয়ে খুড়তেই বেরিয়ে পড়ছে পুরনো রাস্তার কঙ্কাল। এই বিষয়ে রাস্তার কাজকর্ম দেখাশোনা করতে আসা ঠিকাদারের এক শাগরেদ কোনও সঠিক উত্তর দিতে পারেননি। এই শাগরেদকে ঘিরেই বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দাদের একাংশ। স্থানীয়দের দাবি, রাস্তাটি পুরনো অবস্থায় ফিরিয়ে দিক। নতুবা নিয়মমতো যেভাবে রাস্তা তৈরি করার বরাত রয়েছে সে ভাবেই হোক রাস্তার কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =