জয় দিয়ে শেষ হল না বছর রাফায়েল নাদালের

দীর্ঘ ৩৪৭ দিন পর কোর্টে ফিরলেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল কোর্টে রাফা নামা মানেই গ্যালারিতে চরম উত্তেজিত দেখায় দর্শকদের। ২০২৩ সালের শেষ দিন অর্থাৎ আজ ৩১ ডিসেম্বর কামব্যাক হল নাদালের। সিঙ্গলসে নয়, ডাবলস ইভেন্টে কোর্টে প্রত্যাবর্তন হয়েছে রাফার। স্পেনের মার্ক লোপেজের সঙ্গে ব্রিসবেন ইন্টারন্যাশানালে পুরুষদের ডাবলসের রাউন্ড অব ৩২-এর ম্যাচে নেমেছিলেন নাদাল। কিন্তু নাদাল জয় দিয়ে শেষ করতে পারলেন না বছরটা।

২০২৩ সালের শুরুতে মেলবোর্ন পার্কে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হিপ ইনজুরির সমস্যায় ভুগছিলেন। তার পর থেকে ৩৪৭ দিন কোর্টের বাইরেই কেটেছে রাফায়েল নাদালের। চলতি বছরের জুনে তাঁর অস্ত্রোপচার হয়। এতদিন শোনা যাচ্ছিল নতুন বছরে কোর্টে কামব্যাক হবে রাফার। কিন্তু নতুন বছরে নয়, বরং তেইশের শেষে হিপ ইনজুরি সারিয়ে কোর্টে পা রাখেন রাফা।

২০১৬ সালের অলিম্পিকে স্পেনের টেনিস তারকা মার্ক লোপেজের সঙ্গে জুটিতে সোনা জিতেছিলেন রাফায়েল নাদাল। তাঁর সঙ্গেই ফের কোর্টে ফিরলেন ৩৭ বছর বয়সী নাদাল। অস্ট্রেলিয়ার ম্যাক্স পার্সেল ও জর্ডন থম্পসন জুটির বিরুদ্ধে কামব্যাক ম্যাচে মার্ক লোপেজের সঙ্গে নেমেছিলেন রাফায়েল নাদাল। ৬-৪, ৬-৪ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাক্স পার্সেল-জর্ডন থম্পসনের বিরুদ্ধে হেরেছেন নাদালরা।

৩৭ বছর বয়সী নাদালকে কামব্যাক ম্যাচে বিরাট সমর্থন করেন তাঁর ফ্যানেরা। স্পেনের পতাকা থেকে শুরু করে নাদালের জন্য বিশেষ বার্তা নজরে পড়ে গ্যালারিতে। ম্যাচ শেষে রাফায়েল নাদাল কোর্ট ছেড়ে বেরোনোর সময় দেখা যায় গ্যালারি থেকে ভক্তরা তাঁকে চিয়ার করতে থাকেন।

নতুন বছরে ফের গ্র্যান্ড স্লামের লড়াইয়ে নামবেন টেনিস কিংবদন্তি নাদাল। সব ঠিক ঠাক থাকলে ২০২৪ সালের অস্ট্রেলিয়ান ওপেনে ফের খেলতে দেখা যাবে রাফায়েল নাদালকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *