বিদ্যুতের দাবিতে বিক্ষোভ, অবৈধ দখলদারি, অপব্যবহারের অভিযোগ কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন, অণ্ডাল: অণ্ডালের সিদুলি কোলিয়ারি এলাকার বাসিন্দারা এলাকায় বিদ্যুতের দাবিতে কোলিয়ারি বন্ধ করে বিক্ষোভ দেখালেন। শুক্রবার সকাল আটটা থেকে কোলিয়ারি চত্বরে বিক্ষোভ দেখাতে আসেন এলাকার বহু পুরুষ ও মহিলা। স্থানীয়দের দাবি, বেশ কিছুদিন ধরেই কোলিয়ারি এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে ইসিএল কর্তৃপক্ষ। সে কারণেই সমস্যায় পড়েছেন স্থানীয়রা। এলাকায় বিদ্যুৎ সংযোগ না থাকার কারণে ছেলেমেয়েদের লেখা পড়ারও হচ্ছে সমস্যা বলে জানান এক বিক্ষোভকারী মহিলা।
স্থানীয় বাসিন্দা স্বপন বাউরির দাবি, গত এক সপ্তাহ ধরে এলাকায় নেই বিদ্যুৎ সংযোগ, তাই অবিলম্বে এলাকায় বিদ্যুৎ সংযোগ চালু করতেই তা¥দের এদিনের এই বিক্ষোভ। বিক্ষোভের জেরে সকাল আটটা থেকে খনির উৎপাদন বন্ধ। অবশেষে ১০টা পর্যন্ত বিক্ষোভ চলার পর কোলিয়ারি কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষোভ তুলে নেন স্থানীয়রা।
অন্যদিকে কোলিয়ারির ম্যানেজার একে চৌধুরীর দাবি, ফিরলি কোলিয়ারি এলাকার যে সব বাসিন্দারা এদিন বিক্ষোভে এসেছিলেন, সেই এলাকায় অধিকাংশ বহিরাগতরা রয়েছেন। সেই এলাকায় মাত্র কয়েকজন কর্মী ছাড়া বাকিরা বহিরাগত, অন্যায় ভাবে দখল করে আছেন। এর পাশাপাশি অবৈধ ভাবে দখলদারি বেপরোয়া ভাবে বিদ্যুতের অপব্যবহার করায় ট্রান্সফরমার মাঝেমধ্যেই হচ্ছে খারাপ। অন্যায় ভাবে বিদ্যুতের অপব্যবহার বন্ধ হলেই এলাকায় ঠিকঠাক ভাবে বিদ্যুতের সংযোগ থাকবে বলে তিনি দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *