থিম্পুতে মা ও শিশু হাসপাতালের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভুটানের থিম্পুতে গয়ালতসুয়ান জেটসুন পেমা ওয়াংচুক মা ও শিশু হাসপাতালের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভুটান সফরের অন্তিম দিনে শনিবার সকালে থিম্পুতে গয়ালতসুয়ান জেটসুন পেমা ওয়াংচুক মা ও শিশু হাসপাতালের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মোদি, উপস্থিত ছিলেন ভুটানের রাজা শেরিন তোবগেও। এই হাসপাতালটি সম্পূর্ণরূপে ভারত সরকারের অর্থায়নে পরিচালিত হয়েছে।
থিম্পুতে গয়ালতসুয়ান জেটসুন পেমা ওয়াংচুক মা ও শিশু হাসপাতালের উদ্বোধনের বিষয়ে, ভুটানের স্বাস্থ্যমন্ত্রী লিয়নপো ট্যান্ডিন ওয়াংচুক বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই হাসপাতালের উদ্বোধন করেছেন, এটা স্বাস্থ্য মন্ত্রক এবং ভুটানের সমস্ত জনগণের জন্য সম্মানের বিষয়। এই হাসপাতালটি ১৫০ শয্যা বিশিষ্ট ভুটানের সকল মা ও শিশুদের জন্য উৎসর্গ করা হয়েছে।

এই হাসপাতাল উদ্বোধন করার পর প্রধানমন্ত্রী মোদি এক্স মাধ্যমে জানিয়েছেন, এই সুবিধা সুস্থ ভবিষ্যত প্রজন্মকে লালনপালনের প্রতিশ্রুতি মূর্ত করে।

উল্লেখ্য, শনিবার সকালে থিম্পু থেকে ভারতের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী মোদি। বিশেষ আতিথেয়তা হিসাবে, ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক এবং প্রধানমন্ত্রী শেরিং তোবগে বিমানবন্দরে মোদিকে বিদায় জানাতে এসেছিলেন। ভুটানের আতিথেয়তায় আপ্লুত প্রধানমন্ত্রী মোদিও।
দু’দিনের সফরে শুক্রবার সকালেই ভুটানের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার সারা দিন ভুটানে একগুচ্ছ অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী। পাশাপাশি ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক এবং প্রধানমন্ত্রী শেরিং তোবগের সঙ্গে কথা বলেছেন মোদি। শনিবার সকালে থিম্পুতে গয়ালতসুয়ান জেটসুন পেমা ওয়াংচুক মা ও শিশু হাসপাতালের উদ্বোধন করে ভারতের উদ্দেশ্যে রওনা হন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *