ফের রাজ্যে প্রধানমন্ত্রী, কাল শিলিগুড়িতে জনসভা মোদির

ফের একবার রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কাল শিলিগুড়িতে জনসভা করবেন তিনি। একই সঙ্গে এক গুচ্ছ রেল প্রকল্পের উদ্বোধন শিলান্যাস করবেন তিনি। তবে, তাঁর এই জনসভার সময় বদল হয়েছে। প্রথমে ঠিক ছিল শনিবার বিকেল পাঁচটায় জনসভা করবেন তিনি। কিন্তু শুক্রবার সভাস্থল ঘুরে দার্জিলিঙের বিজেপি সাংসদ রাজু সিং বিস্তা জানান, বিকেল পাঁচটার আগেই শিলিগুড়ি চলে আসবেন প্রধানমন্ত্রী। সরকারি প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি জনসভা করবেন নরেন্দ্র মোদি।

সন্দেশখালি, রাজ্যে ভোটের টার্গেট, এই কদিনের দক্ষিণবঙ্গে জানিয়েছেন নরেন্দ্র মোদি। শনিবার তাঁর জনসভা থেকে প্রধান আকর্ষণ হতে চলেছে পাহাড়। এমনটাই দাবি রাজনৈতিক মহলের। গত দুটি লোকসভার ভোটে পাহাড়ের সমর্থনেই সংসদে গিয়েছে বিজেপি। এবার কী তারা সেই বৈতরণী পার করতে পারবে?

কারণ, সম্প্রতি উত্তরবঙ্গে রাহুলের ন্যায় যাত্রায় দেখা গিয়েছে হামরো পার্টির প্রধান অজয় এডওয়ার্ডকে। তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন বিনয় তামাং। তাঁকেই হয়তো পাহাড়ে প্রার্থী করা হবে। এমনকী, রাজনৈতিক মহলের খবর এবার পাহাড়ে অনীত থাপাকে প্রার্থী করতে পারে তৃণমূল।

এই পরিস্থিতিতে পাহাড়ের ময়দানে বিজেপির লড়াই যে সহজ হবে না, তা একপ্রকার স্পষ্ট। তাই শনিবার শিলিগুড়িতে নরেন্দ্র মোদির বার্তার দিকেই তাকিয়ে পাহাড়ের মানুষ। বিজেপিও চায় প্রধানমন্ত্রী এমন কিছু বার্তা দিক, যাতে তৃতীয়বারের জন্য ভোট বৈতরণী পার করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 15 =