এবার মণিপুর থেকে মুম্বই, ভারত ন্যায় যাত্রা করবেন রাহুল

রাহুল গান্ধির ‘ভারত জোড়ো যাত্রা’য় অভূতপূর্ব সাড়া পেয়েছে কংগ্রেস। রাহুল গান্ধির নেতৃত্বাধীন এই কর্মসূচিকে ‘ঐতিহাসিক’ আখ্যা দিয়েছে হাত শিবির। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে আবার এক কর্মসূচি নিলেন রাহুল। এ বার তার নাম ‘ভারত ন্যায় যাত্রা।’ আগামী বছরের ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার ‘দ্বিতীয় অধ্যায়।’ এ বার উত্তর-পূর্বের মণিপুর থেকে মহারাষ্ট্রের মুম্বই পর্যন্ত হাঁটবেন রাহুল।

 কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, গতবার যেমন দক্ষিণ থেকে উত্তর ভারতকে জুড়েছিল রাহুল গান্ধির ভারত জোড়ো যাত্রা, এবার তা পূর্ব থেকে পশ্চিম ভারতকে জুড়বে। মোট ১৪টি রাজ্যের ৮৫টি জেলার মধ্যে দিয়ে গিয়ে আগামী ২০ মার্চ তা শেষ হবে মুম্বইয়ে। এবারও কংগ্রেসের জনসংযোগ যাত্রার নেতৃত্বে থাকবেন সাংসদ রাহুল গান্ধি।  শুধু পায়ে হেঁটে নয়, ভারত ন্যায় যাত্রায় বাসও থাকবে। আরও বেশি সংখ্যক মানুষ যাতে এবার কংগ্রেসের জনসংযোগ যাত্রায় অংশ নিতে পারেন, তার জন্যই বাসের ব্যবস্থা করা হবে।

মণিপুর থেকে শুরু করে নাগাল্যান্ড, অসম, মেঘালয়, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওডিশা, উত্তরপ্রদেশ, মধ্য়প্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, গুজরাত হয়ে মহারাষ্ট্রে শেষ হবে ভারত ন্যায় যাত্রা। মোট ৬২০০ কিলোমিটার পায়ে হেঁটে অতিক্রম করবেন রাহুল গান্ধি। ১৪ জানুয়ারি মণিপুর থেকে এই যাত্রার সূচনা করবেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *