নো মেকআপ লুকেই বাজিমাত! কীভাবে?

সম্প্রতি আলিয়া ও রণবীরের বিয়ে হয়েছে। বিয়ের বেশে আলিয়া ভাটকে দেখে তাক লেগে গিয়েছে সকলেরই। কী স্নিগ্ধতা সেই রূপে। মেক আপের বাহুল্য নেই। অথচ রূপবতী কন্যে। ইদানীং এই নো মেকআপ লুকই (No Make up Look) বেশি জনপ্রিয়। দেখলে মনেই হবে না কোনও মেক আপ রয়েছে। অথচ ত্বকের খুঁতগুলো নিখুঁতভাবে ঢাকা যাবে। কীভাবে?

১) প্রথমে ত্বক ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে নিন। বরফ ঘষে নিন। তারপর ময়শ্চারাইজার মাখুন। সারা মুখে সেটিং স্প্রে ব্যবহার করুন। তারপর লাগান প্রাইমার। প্রাইমার ত্বকের খুঁত ঢাকতে সাহায্য করবে।

২) এর পর চোখের তলায় মুখে দাগ আছে, এমন জায়গায় কনসিলার ব্যবহার করে স্পঞ্জ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। ত্বকের রঙের সঙ্গে মানানসই ফাউন্ডেশন লাগিয়ে নিন। এমন ভাবে ব্লেন্ড করুন যাতে ফাউন্ডেশন পুরোটাই বসে যায় ত্বকে। দেখলে যেন মনে না হয় মুখে মেকআপের পরত আছে।

৩) এ বার ব্রোঞ্জার দিয়ে কনটোরিং করে নিন। একটি ব্রাশের সাহায্যে চিবুক, কপাল ও গালে হাইলাইটার লাগাতে পারেন, তবে খুব বেশি নয়। ত্বকে ওপেন পোরসের সমস্যা থাকলে হাইলাইটার ব্যবহার না করাই ভাল। হালকা পিচ কিংবা গোলাপি রঙের ব্লাশ ব্যবহার করুন।

৪) চোখের উপরের ও নীচের পাতায় বেজ কিংবা হালকা ব্রাউন শেডের আইশ্যাডো লাগান। লাইনার লাগালে খুব সরু করে দিন। নয়তো কাজল পরতে পারেন। অবশ্যই মাস্কারা ব্যবহার করুন। চোখের ভ্রূ-কে ভরাট দেখাতে আইব্রো পেন্সিল বুলিয়ে নিন। খুব বেশি গাঢ় যেন না হয় সে দিকে নজর রাখুন।

৫) এ বার কেবল ন্যুড শেডের লিপস্টিক ও গ্লস লাগিয়ে নিলেই আপনার নো মেক আপ লুক তৈরি! তবে এ ক্ষেত্রে ম্যাট নয় হালকা গ্লসি লিপ শেড ব্যবহার করুন। মেকআপ শেষে আবার সেটিং স্প্রে লাগিয়ে নিন।

এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ত্বক ও চুলের যত্ন। ত্বক ও চুল যদি স্বাস্থ্যজ্জ্বল থাকে, তাহলে সামান্য মেক আপেই খুঁত ঢেকে যাবে। আপনাকে লাগবে আরও সুন্দর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 4 =